× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

নাসিমকে নিয়ে কটূক্তি, জামিন পেলেন বেরোবির শিক্ষিকা

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৫ আগস্ট ২০২০, বুধবার, ৬:২৫

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে ব্যঙ্গাত্মক স্ট্যাটাস দেয়ার অভিযোগে দায়ের করা আইসিটি মামলায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাময়িক বহিষ্কৃত শিক্ষিকা সিরাজাম মুনিরাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ বুধবার বিচারপতি এফ.আর.এম নাজমুল আহসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ জামিনাদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গির আলম। আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাময়িক বহিষ্কৃত শিক্ষিকা সিরাজাম মুনিরাকে গত ১৪ই জুন রাত ১২টায় তাকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সর্দারপাড়া থেকে গ্রেপ্তার করে পুলিশ।  পরে আদালত তার রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। কিন্তু বুধবার হাইকোর্ট তার  স্থায়ী জামিন দেন।

গত ১৩ই জুন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম মারা যান। পরে নাসিমের মৃত্যু নিয়ে বেরোবি’র বাংলা বিভাগের প্রভাষক সিরাজাম মুনিরা তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে ব্যঙ্গাত্মক স্ট্যাটাস দেন বলে অভিযোগ ওঠে।
স্ট্যাটাস দেয়ার কিছুক্ষণ পরেই তা ডিলিট করে দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষিকা। তবে ডিলিট করার আগেই তার দেয়া পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর গত ১৪ই জুন তীব্র আলোচনা-সমালোচনার পর তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর একইদিন রাত ১২টায় তাকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সর্দারপাড়া থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে আদালত তার রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এদিকে গত ১৭ই জুন তাকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর