× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

সিলেটে স্বাস্থ্য খাতে আউটসোর্সিং দুর্নীতি বন্ধে স্মারকলিপি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ৫ আগস্ট ২০২০, বুধবার, ৮:১২

 সিলেট জেলার স্বাস্থ্য খাতে আউটসোর্সিং নিয়োগে ঘুষ, দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে সিলেট সিভিল সার্জন বরাবরে অভিযোগ দাখিল করা হয়েছে। গতকাল সিলেটের সিভিল সার্জন বরাবরে এই অভিযোগ দাখিল করেন সিলেট জেলার সচেতন নাগরিকবৃন্দ। অভিযোগে তারা উল্লেখ করেন, বর্তমান সরকার স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। করোনাভাইরাস প্রতিরোধ ও স্বাস্থ্য খাতে দুর্নীতি বন্ধে কঠোরভাবে কাজ করে যাচ্ছে সরকার। কিছু অসাধু, ঘুষ দুর্নীতিবাজ, টেন্ডারবাজ, দুষ্কৃতকারী ব্যক্তি আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবলের টেন্ডার পেয়ে সাধারণ জনগণের কাছ চাকরি দেয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। সিভিল সার্জনের অধীনে ৩১ শয্যাবিশিষ্ট শাহপরাণ হাসপাতালে ১৪ জন লোকের আউটসোর্সিং টেন্ডার হয়। এতে টেন্ডার পায় যমুনা সিকিউরিটি আউটসোর্সিং সার্ভিস লিমিটেড। ওই কোম্পানির ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে জাহাঙ্গীর হোসেন।
তিনি তার ক্ষমতার বলে ওই ১৪ জন লোকের কাছ থেকে পদ অনুযায়ী লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ করা হয়। সিলেট জেলা সচেতন নাগরিকবৃন্দের দাবি জাহাঙ্গীরের এসব অপকর্মের সব তথ্য তাদের কাছে রয়েছে। সুষ্ঠু তদন্ত করলে এর সত্যতা পাওয়া যাবে। অভিযোগে আরো উল্লেখ করা হয়, বিগত দিনে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তার দুর্নীতির প্রমাণ পাওয়া গেছে। জেলার স্বাস্থ্য খাতে আউটসোর্সিং পদ্ধতির নিয়োগে ঘুষ, দুর্নীতি বন্ধ করতে কথিত এই জাহাঙ্গীরকে বিতাড়িত করে স্বাস্থ্য খাতকে রক্ষা করতে আহ্বান জানান সচেতন নাগরিক সিলেটের নেতৃবৃন্দ। পাশাপাশি নেতৃবৃন্দ অভিযোগের প্রেক্ষিতে স্বাস্থ্য খাতে দুর্নীতি বন্ধে অতি জরুরি বিশেষ পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান। অভিযোগ প্রদানকালে উপস্থিত ছিলেন, সচেতন নাগরিকবৃন্দের প্রতিনিধি নুর আহমদ কামাল, সৈয়দ আবু ফাহিম আজাদ সুমন, আসলাম খান স্বপন, নুরুদ্দিন রাসেল, সৈয়দ নুর আলী, এনএম ময়না মিয়া, সাইফুল ইসলাম প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর