× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার

বানভাসিদের পুনর্বাসনের আশ্বাস মেয়র জাহাঙ্গীরের

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে | ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৮:৩৯

 গাজীপুর মহানগর এলাকায় বানভাসি মানুষের পুনর্বাসন ও অস্থায়ী হাসপাতাল নির্মাণের আশ্বাস দিলেন সিটি মেয়র অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম। বুধবার গাজীপুর সিটি কর্পোরেশনের বানভাসি কয়েকটি ওয়ার্ড পরিদর্শন ও খাদ্য সহায়তা, শুকনা খাবার বিতরণের সময় তিনি এ কথা বলেন। এসময় সিটির স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মেয়র আরো জানান, পর্যায়ক্রমে  ত্রাণ বিতরণ এবং পানিবাহিত রোগের ওষুধ বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে। সিটি কর্পোরেশনের  নিম্নাঞ্চলগুলোতে বেড়িবাঁধ এবং রাস্তা নির্মাণ করা হবে। বন্যার পানি নেমে যাওয়ার সাথে সাথে বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকার সকল রাস্তাঘাট দ্রুতগতিতে মেরামত করা হবে। দুপুরে গাজীপুর মহানগরের কড্ডা ও মজলিশপুর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তকয়েক শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে প্রধানমন্ত্রী এবং গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী সামগ্রী বিতরণ এর সময় উপস্থিত লোকজনের উদ্দেশ্যে বলেন, বন্যায় দুর্গত সকলের মধ্যে পর্যায়ক্রমে পর্যাপ্ত পরিমাণের খাদ্য সামগ্রী দেয়া হবে।
পানি নেমে যাওয়ার সাথে সাথে পরিকল্পিতভাবে ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত করা হবে। আগামীতে যাতে সিটি এলাকার কাউকে বন্যায় আটকে থাকতে না হয়, সেজন্য নানা ধরা কর্মসূচি ও নেয়া হবে।
সড়ক নির্মাণের জন্য নগরবাসীকেও প্রয়োজনীয় সহযোগিতার অনুরোধ জানান তিনি। যাতে মহানগরকে একটি পরিকল্পিত নগর গড়ে তুলতে পারেন। গাজীপুর সিটি কর্পোরেশনের ২২টি ওয়ার্ডে প্রায় ১৫ দিন যাবৎ পানিবন্দি অবস্থা দিন যাপন করছে প্রায় কয়েক হাজার মানুষ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর