× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

ঐক্যফ্রন্ট-জামায়াত নিয়ে আসা বক্তব্য সঠিক নয়: ফখরুল

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৮:৪৯

জাতীয় ঐক্যফ্রন্ট এবং জামায়াতে ইসলামী নিয়ে ‘খালেদা জিয়ার অসন্তোষ’ এমন খবর সঠিক নয় বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বুধবার সন্ধ্যায় মুঠোফোনে মানবজমিনের সঙ্গে আলাপকালে তিনি এ দাবি করেন। মির্জা ফখরুল বলেন, ঈদের দিনে যেসব কথা বলা হয় ম্যাডামের সঙ্গে সাক্ষাতে সেসব কথাই বলেছি। এতদিন ধরে আমরা একসঙ্গে কাজ করছি, সবার সুখ-দুঃখের কথাবার্তা আছে। আপনারা জানেন ইতোমধ্যে আমাদের দলেরই অনেকে নিবেদিতপ্রাণ নেতাকর্মী তারা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তাদের সম্পর্কে কথা হয়েছে, তাদের পরিবার পরিজনকে নিয়ে কথা হয়েছে। সব কিছু মিলিয়ে বলা যেতে পারে সুখ-দুঃখের আলাপ হয়েছে। দল যেন সঠিকভাবে চলতে পারে তা নিয়েও দলের চেয়ারপারসনের সঙ্গে আলোচনা হয়েছে।
দেশে বর্তমানে করোনা পরিস্থিতি, বন্যা পরিস্থিতি ও রাজনৈতিক যে অবস্থা- এটাতো স্বাভাবিক নয়। এ পরিস্থিতিতে উনার বিরুদ্ধে, দেশের সব মানুষের বিরুদ্ধে বিশেষ করে যারা ভিন্নমত পোষণ করেছেন তাদের বিরুদ্ধে বিভিন্ন রকম মামলা-মোকদ্দমা, জেল-জুলুম চলছে। এর মধ্যে তিনি দলকে ঐক্যবদ্ধ থাকতে বলেছেন।

তিনি বলেন, ম্যাডাম এতোটাই অসুস্থ নিজে বাসার নিচে নামতে পারেন না, হাঁটতেও পারেন না। তার এখনো খাওয়া দাওয়ায় সমস্যা, খেতেও সমস্যা হচ্ছে। এই সময়ে ওনি এসব বিষয়ে কোন মন্তব্যই করেনি। তবে আলোচনা হয়েছে। কারণ আলোচনাতো হতেই পারে। ওনি নিজের দল নিয়ে আলোচনার বাইরে কোন কথা বলেননি। তিনি বলেছেন, আপনারা (দলের সিনিয়র নেতারা) যেটা ভালো বুঝবেন সেটাই করবেন। যদিও অনেকে অসত্য তথ্য প্রচার করছে। এটা স্রেফ উদ্দেশ্যপ্রণোদিত ছাড়া আর কিছুই নয়। স্পষ্ট করে বলতে চাই, জাতীয় ঐক্য নিয়ে বিভ্রান্তি সৃষ্টির কোনো অবকাশ নেই। জাতীয় ঐক্য নিয়ে শুধুমাত্র বিভ্রান্তি সৃষ্টি করার জন্য এই ধরনের অপপ্রচার ও সংবাদ প্রকাশ করা হয়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য মহল বিশেষ এই ষড়যন্ত্র করছে বলে আমরা মনে করি।

খালেদা জিয়া মুক্ত হওয়ার পর গত ২৫ মে ঈদুল ফিতরের দিন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা প্রথম গুলশানের বাসা ফিরোজায় গিয়ে খালেদা জিয়ার সাক্ষাৎ করেন। গত শনিবার ঈদুল আযহার দিনে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাত করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর