× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার

করোনায় আরো ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৯:৫৪

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আরো ২ হাজার ৬৫৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত দেশে মোট শনাক্ত হয়েছেন ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জন। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ২৬৭ জনে। করোনা সংক্রান্ত ২৪ ঘণ্টায় ফোন কল এসেছে ৭১ হাজার ৫১৪টি এবং এ পর্যন্ত মোট কল ১ কোটি ৮২ লাখ ৫৩ হাজার ৫১৭টি। গতকাল করোনা নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।
তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৯৬৪টি। নমুনা পরীক্ষা করা হয় ১১ হাজার ১৬০টি। এ পর্যন্ত ১২ লাখ ১২ হাজার ৪১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৯০ জন। এখন পর্যন্ত সুস্থ ১ লাখ ৪১ হাজার ৭৫০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ৮ জন নারী। এ পর্যন্ত মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ২ হাজার ৫৭৪ জন এবং নারী ৬৯৩ জন। একদিনে মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২ জন,  ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন,  ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ৯ জন, খুলনা বিভাগে ১ জন, রাজশাহী বিভাগে ১ জন, রংপুর বিভাগে ৩ জন এবং বরিশাল বিভাগে ১ জন। হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাসায় ২ জন।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৭৫৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৪৫৫ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৯৪ জন, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৩৪ হাজার ৯৫০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৫৩ হাজার ৪০৫ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার ৮৪৭ জনকে। এ পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৪ লাখ ৪৩ হাজার ৬৭৯ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ২ হাজার ৬১৩ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৩ লাখ ৯০ হাজার ৩২৯ জন। এখন মোট কোয়ারেন্টিনে আছেন ৫৩ হাজার ৩৫০ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর