× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

চলচ্চিত্রকর্মী শিপ্রা-সিফাতের মুক্তির দাবি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ১:৫৯

চিত্রগ্রাহক সাহেদুল ইসলাম সিফাত এবং নির্মাতা শিপ্রা রানী দেবনাথের মুক্তি এবং সার্বিক নিরাপত্তার দাবিতে মানববন্ধন করেছেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ভুক্তভোগীরা বিশ্ববিদ্যালয়টির ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী।
সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। গত ৩১ জুলাই কক্সবাজারের মেরিন ড্রাইভ রোডে মেজর (অব.) সিনহা রাশেদ খানকে নির্মমভাবে হত্যার ঘটনার ঘটে। এ সময় তথ্যচিত্র নির্মাণের জন্য সেখানে মেজর সিনহার সঙ্গে অবস্থান করছিলেন চিত্রগ্রাহক সিফাত এবং নির্মাতা শিপ্রা রানী। মেজর সিনহা হত্যার ঘটনায় তাদের সম্পৃক্ত করে দু’জনকেই আটক কর। মানববন্ধনকারীরা সিফাত ও শিপ্রার জীবনের নিরাপত্তা বিষয়ে উদ্বেগ প্রকাশ এবং তাদের সার্বিক নিরাপত্তা ও নিঃশর্ত মুক্তি দাবি জানিয়েছেন। মেজর সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও শিক্ষার্থীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং সেই সঙ্গে আটক শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার দাবি তোলেন তারা। পাশাপাশি আটক শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের মানসিক প্রহসন হতে মুক্তির দাবিও করা হয়।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর