× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার

দেশবিরোধী তথ্য দিলে সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধেও ব্যবস্থা: তথ্যমন্ত্রী

অনলাইন

অনলাইন ডেস্ক | ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৩:২৬

ফেসবুক, ইউটিউব, টুইটারসহ সোশ্যাল মিডিয়ায় দেশবিরোধী, জঙ্গিবাদ, উস্কানিমূলক তথ্যের জন্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
আজ বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে 'শেখ হাসিনা ও ঘুরে দাঁড়ানোর বাংলাদেশ' গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, কোনও পত্রিকা বা টেলিভিশনে যদি দেশবিরোধী, জঙ্গিবাদ, উস্কানিমূলক তথ্য প্রচার করা হয় তাহলে ওই টেলিভিশন কর্তৃপক্ষের ওপর এর দায় থাকে। তেমনি ফেসবুক, ইউটিউব, টুইটারসহ অন্যান্য সোশ্যাল মিডিয়ায় যদি উস্কানিমূলক বক্তব্য প্রচার করা হয়, তাহলে এর দায়ভার অবশ্যই ওইসব সোশ্যাল মিডিয়ার কর্তৃপক্ষের ওপর বর্তায়।
তিনি আরো বলেন, ইউরোপ-আমেরিকা, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ এ ধরনের কার্যক্রমের জন্য সোশ্যাল মিডিয়ার কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। আমাদেরও ডিজিটাল নিরাপত্তা আইনের ৩৮ ধারায় এটার সুযোগ রয়েছে। এছাড়া ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এ বিষয়ে নতুন আইন তৈরি করার জন্য একটি কমিটি গঠন করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shobuj Chowdhury
৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৭:১৯

Yes!

অন্যান্য খবর