× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

লেবাননের বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় বিএনপির উদ্বেগ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৩:৫৮

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিষ্ফোরণে ৩ জন বাংলাদেশিসহ কমপক্ষে শতাধিক নিহত ও বাংলাদেশ নৌবাহিনীর ২১ জন সদস্যসহ ৪ হাজারের অধিক আহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। বুধবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই উদ্বেগ প্রকাশ করেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বিবৃতিতে তারা বলেন, লেবাননের রাজধানী বৈরুতে নজিরবিহীন বিষ্ফোরণের ঘটনায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি। ৩ জন বাংলাদেশি নিহত ও বাংলাদেশ নৌবাহিনীর ২১ সদস্যসহ সেখানে অবস্থানরত মানুষদের হতাহতের ঘটনায় আমি শোকার্ত ও বেদনার্ত বোধ করছি। বিষ্ফোরণের মতো এই অনাকাঙ্খিত দুর্যোগে লেবাননবাসী ধৈর্য্যধারণ করতে পারবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। বৈরুতে এই বিষ্ফোরণ লেবাননের জনগণসহ বিশ্ববাসিকে হতভম্ব ও আতঙ্কিত করেছে। সার্বিক পরিস্থিতি নিবিঢ়ভাবে পর্যবেক্ষনের মাধ্যমে লেবানন সরকার যে দায়িত্বশীল ভূমিকা পালন করে যাচ্ছেন, সে জন্য আমারা তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই। উদ্ভূত পরিস্থিতিতে লেবাননের জনসাধারণ যে সংহতির বহি:প্রকাশ দেখিয়েছেন তা সত্যিই প্রেরণাদায়ক।
লেবাননের এই কঠিন সময়ে বাংলাদেশের জনগণ ও বিএনপি তাদের পাশে থাকবে। আমরা বৈরুতের বন্দর এলাকার বিষ্ফোরণে নিহতদের জন্য গভীর শোক ও দু:খ প্রকাশ করছি এবং আহতদের দ্রুত আরোগ্যলাভের জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করছি। আমরা নিহতদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং তাদের পরিবার ও নিকটজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর