× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার

নিহত পাইলট ছিলেন ভারতীয় বিমান বাহিনীর সাবেক পাইলট

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৭ আগস্ট ২০২০, শুক্রবার, ১১:৩৭

কেরালায় কোজিকোড়ে বিমানবন্দরে বিধ্বস্ত এয়ার ইন্ডিয়ার বিমানের দুই পাইলটের মধ্যে উইং কমান্ডার দীপক বসন্ত শেঠ অন্যতম। শুক্রবারের দুর্ঘটনায় তিনি মারা গেছেন। এখন পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী তাকে নিয়ে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। বৃষ্টিস্নাত দিনে বিমানবন্দরে অবতরণ করার সময় বিমানটি ছিটকে পড়ে। এতে তা ভেঙে দু’টুকরো হয়ে যায়। এটি ছিল ফ্লাইট আইএক্স ১৩৪৪। বিমানটি দুবাই থেকে কেরালা ফিরছিল। ধারণা করা হয়, এতে যেসব আরোহী ছিলেন তাদের মধ্যে রয়েছেন অনেক অভিবাসী, যারা করোনা দুর্যোগে কাজ হারিয়েছেন।

এ ছাড়া এতে থাকতে পারেন কোনো অভিজাত অভিবাসী। কিন্তু দুর্ভাগ্য, তারা এত পথ অতিক্রম করে এসে যখন আত্মীয়-স্বজনদের সঙ্গে সাক্ষাত করবেন, জড়িয়ে ধরে মনের বেদনা লুকাবেন, ঠিক তখনই নেমে এসেছে এই ভয়াবহতা। মুহূর্তের মধ্যে সব তছনছ হয়ে গেছে। এই বিমানের পাইলট দীপক শেঠ এর আগে ভারতীয় বিমানবাহিনীর পাইলট ছিলেন। তিনি েএ সময় ভারতের বিমানবাহিনীর বিমান উড়িয়েছেন। তারপর তিনি যোগ দিয়েছেন এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসে। তিনি পুরষ্কারবিজয়ী পাইলট। বোয়িং     ৭৩৭ বিমান চালানোয় তাকে অত্যন্ত দক্ষ বলে বর্ণনা করা হয়। একজন অফিসার বলেছেন, তিনি ছিলেন অত্যন্ত পেশাদার। পেয়েছেন ৫৮ এনডিএ প্রেসিডেন্ট গোল্ড মেডেল। বিমান বাহিনীর জন্য তিনি ছিলেন একজন টেস্ট পাইলট। টুইট অনুযায়ী, ক্যাপ্টেন শেঠ ভারতীয় বিমানবাহিনীর জন্য এয়ারবাস ৩১০ উড়িয়েছেন। এয়ারফোর্স একাডেমিতে তিনি সোর্ড অব অনার পদকে ভূষিত হয়েছেন।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর