× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার

পৌর মেয়রের অপসারণ দাবিতে কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

বাংলারজমিন

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি | ৯ আগস্ট ২০২০, রবিবার, ৯:১৫

জামালপুরের সরিষাবাড়ি পৌরসভার মেয়র রুকনুজ্জামান রোকনের দ্রুত অপসারণের দাবিতে পৌর কাউন্সিলররা সংবাদ সম্মেলন করেছেন। শনিবার দুপুর ২টায় পৌর কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করা হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্যানেল মেয়র মোহাম্মদ আলী। লিখিত বক্তব্যে প্যানেল মেয়র বলেন, মেয়রের দায়িত্ব গ্রহণ করার পর থেকে মেয়র রুকন পৌরসভাটিকে তার ব্যবসাপ্রতিষ্ঠান বানিয়েছিল। নিয়মনীতির তোয়াক্কা না করে উন্নয়নের অর্থ যথেচ্ছা ব?্যবহার ও নিজের পছন্দের ঠিকাদারি লাইসেন্সের লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন অপর্কম, দুর্নীতি, নারী কেলেঙ্কারি, পৌর পরিষদ ও কাউন্সিলরদের সাথে মারধর, নিয়োগ বাণিজ্য, দলীয় নেতাকর্মীদের সাথে অসদাচরণসহ ক্ষমতার অপব্যবহার করে সাধারণ নাগরিকদের শারীরিক ভাবে নির্যাতনের মতো জঘণ্য কাজও করেন বলে সাংবাদিকদের জানান। এসব অপকর্মের কারণে কাউন্সিলররা গত ২রা মে তাকে অনাস্থা দেন যা তদন্তাধীন রয়েছে। ইতিমধ্যে পৌরসভার স্বাভাবিক কাজকর্ম স্থবির হয়ে পড়েছে।
পৌরসভার কাউন্সিলর ও কর্মচারিদের আঠারো মাসের বেতন ভাতা বকেয়া পড়েছে। মানবেতর জীবন যাপন করছে তারা। এ অবস্থা থেকে উত্তরনের জন্য মেয়রের অপসারণের পত্র দ্রুত কার্যকর করার দাবি তুলেন তারা। অপরদিকে অনাস্থা দেয়ার পর থেকে মেয়র তার অপকর্ম ঢাকার জন্য বিভিন্ন সময় বিভিন্ন অজুহাতে সংসদ সদস্য তথ্য প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসানকে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে মানহানিকর, কুরুচিপূর্ণ ও অসত্য বক্তব্য অপপ্রচার করে যাচ্ছে এর তীব্র প্রতিবাদ ও নিন্দাও জানান তারা। এ সময় উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র-২ মো. জহুরুল ইসলাম, কাউন্সিলর কালাচাঁদপাল, সোহেল রানা, আব্দুস সাত্তার, নুরুল ইসলাম, আফসার উদ্দিন, আব্দুল মালেক, রিপন মন্ডল, চায়না বেগম, শিউলি বেগম, রেনু আক্তার প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর