× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার
কলকাতা কথকতা

করোনার দাপটে নবান্ন থেকে সরছে মমতা বন্দোপাধ্যায়ের দপ্তর

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ১০ আগস্ট ২০২০, সোমবার, ৯:৩১

চুন বালি খসা রাইটার্স বিল্ডিং থেকে রাজ্য সরকারের সদর দফতর গঙ্গার তীরে হাওড়ায় নবান্নতে সরিয়ে এনেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। নবান্ন থেকেই পরিচালিত হত সরকারি কাজকর্ম। এবার সেই নবান্নকে গ্রাস করেছে করোনা। একতলা থেকে চৌদ্দতলা সর্বত্রই করোনা ছড়িয়েছে। দু'বার সরকারি দফতরে ছুটি দিয়ে স্যানিটাইজেশন করেও লাভ হয়নি। তাই, মুখ্যমন্ত্রীর অফিস এবার সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে নবান্ন'র ঢিল ছোঁড়া দূরত্বে উপান্নতে। এই বাড়িতে মুখ্যমন্ত্রী বসবেন। মুখ্যসচিব ও চিফ মিনিস্টার্স অফিস ছাড়া এখানে আর অন্য অফিস থাকবে না।
অনুমতি ছাড়া সরকারি আমলারাও আসতে পারবেন না এই অফিসে। এমনকি পার্কিং লট এ মুখ্যমন্ত্রীর গাড়ির পাশে কেউ গাড়ি রাখতে পারবেন না। রাজ্যে করোনার প্রকোপ দেখা দেয়ার সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী সক্রিয় হন। মুখে মাস্ক লাগিয়ে চরকির মতো ঘুরেছেন এমন কি করোনা অধ্যুষিত এলাকাতেও। কিন্তু, নবান্নে সংক্রমণ ছড়িয়ে পরায় আর কোনও ঝুঁকি নিতে চায়না প্রশাসন। তাই নবান্ন থেকে এবার উপান্নতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর