× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

ফেসবুকে ভাইরাল প্রদীপের উপদেশ!

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১০ আগস্ট ২০২০, সোমবার, ২:০০

সময় বড়ই অদ্ভুত! কখন যে কি হয়ে যায় কেউ জানে না। টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশের কথাই ধরা যাক না কেন? তিনি কী ভেবেছিলেন কারাগার হবে তার ঠিকানা। নানা কসরত করেছেন। কিন্তু রেহাই মেলেনি। শেষ পর্যন্ত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ হত্যায় জড়িয়ে গেছেন। এখন প্রতিদিনই প্রকাশ হচ্ছে তার অপকর্মের ফিরিস্তি। সোশ্যাল মিডিয়াতেও বিস্তর চর্চা হচ্ছে তাকে নিয়ে। এই যেমন তার উপদেশ সম্বলিত বিলবোর্ডের ছবি ভাইরাল হয়েছে ফেসবুকে।
যেখানে লেখা রয়েছে, প্রিয় অভিভাবক, আপনার সন্তানকে নৈতিক শিক্ষা দেয়া আপনার নৈতিক দায়িত্ব। নজর রাখুন সে কার সাথে মেলামেশা করছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
ঊর্মি
১০ আগস্ট ২০২০, সোমবার, ৮:৫৮

প্রকৃত ভন্ডরা এরকমই এডভার্টাইজ করে থাকে। জিল্লুরের তৃতীয়মাত্রার আর্কাইভে সাহেদকে দেখুন না, সে যভাবে "আমার দল" কথাটা উচ্চারণ করতো সেখানে খোদ বঙ্গবন্ধুই হয়তো ফেইল

ফারুক হোসেন
১০ আগস্ট ২০২০, সোমবার, ৭:৩৩

সাহেদের মত নীতি নৈতিকতার ছবকদান কারী যদি দেশ সেরা প্রতারক হয়, প্রদীপ দাশের মত নৈতিকতার জ্ঞান বিতরণকারী যদি নীতিহীন ভক্ষক হয় তাহলে আমাদের সোনার বাংলায় কাকে বিশ্বাস করব? এখন নিজের ছায়াকে দেখলেও ভয় হয়।

Ahmed Nesar
১০ আগস্ট ২০২০, সোমবার, ৫:৫৮

সত্যি সেলুকাস কি বিচিত্র আমাদের মাতৃভুমি বাংলাদেশ,রবি ঠাকুরের একটি উক্তি খুব মনে পড়ছে ..,,. এখানে উল্লেখ করলামনা.

আবুল কাসেম
১০ আগস্ট ২০২০, সোমবার, ১:৫২

নামে প্রদীপ কামে আঁধার। তাইতো, যেখানে প্রদীপ জ্বলে সেখানে আঁধার। নয়নের জল বয়ে জেলে গেল সে এবার। বাতির নীচে থাকে অন্ধকার। কিন্তু তার তিমির জগতের কদর্য রূপ সে নিজে দেখেনা। কর্ম যদি ভালো না হয়, তবে বংশ, শিক্ষা, পদ পদবি কোন কাজে আসেনা। তাইতো কবি বলেন, "জন্ম হোক যথা তথা কর্ম হোক ভাল।" কর্ম গুণেই মানুষ খাঁটি মানুষে পরিণত হয়। আর কর্ম দোষেই মানুষ মনুষ্যত্ব হারিয়ে পশুতে পরিণত হয়। উত্তম উপদেশ বানী বিলানো সহজ। কিন্তু নিজের জীবনে প্রয়োগ করতে না পারলে সেটা বুমেরাং হয়ে যায়। স্বয়ং আল্লাহও তা পছন্দ করেননা। তিনি বলেন, "হে ঈমানদার লোকেরা, এমনসব কথা কেন তোমরা বল যা তোমরা নিজেরা করনা। আল্লাহর নিকট এটা অত্যন্ত ক্রোধ উদ্রেককারি বিষয় যে, তোমরা এমনসব কথা বলে বেড়াবে অথচ তোমরা তা নিজেরাই করবেনা । সূরা সফ। আয়াত - ২,৩।

shiblik
১০ আগস্ট ২০২০, সোমবার, ২:৪০

এক সপ্তাহ হয়ে গেল। এর পর কে ভাইরাল হতে পারে তাই নিয়ে লেখেন।

অন্যান্য খবর