× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার

বন্ধ হচ্ছে করোনার নিয়মিত বুলেটিন!

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১০ আগস্ট ২০২০, সোমবার, ৯:৪৪

করোনা নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিন আর হচ্ছে না! দেশের করোনা পরিস্থিতি নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনের সমাপ্তি ঘটতে যাচ্ছে মঙ্গলবার । ১২ই আগস্ট থেকে দুপুর আড়াইটায় নিয়মিত এই বুলেটিন আর হবে না।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর আড়াইটায় শেষ স্বাস্থ্য বুলেটিন পরিবেশন করা হবে অনলাইনে। বুধবার থেকে গণমাধ্যমের কাছে প্রেস রিলিজ আকারে করোনা বিষয়ক আপডেট পাঠানো হবে। হঠাৎ কেন এই সিদ্ধান্ত এলো সেই বিষয়ে সূত্রটি কোনও তথ্য দেয়নি।
স্বাস্থ্য বুলেটিন বন্ধ হয়ে যাচ্ছে কিনা জানতে চাইলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা মানবজমিনকে জানান, তিনিও বিষয়টি শুনেছেন। বুধবার থেকে বন্ধ হচ্ছে কিনা জবাবে অতিরিক্ত মহাপরিচালক বলেন, দেখা যাক।
প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে করোনাভাইরাস ইস্যুতে প্রথম ব্রিফিং আয়োজন করে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা নিজেই ব্রিফিং করতেন।  দেশে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর আইইডিসিআরের সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরও সরাসরি ব্রিফিংয়ে যুক্ত হয়। মার্চের শেষের দিকে ডা. ফ্লোরার পরিবর্তে নিয়মিত ব্রিফিং পরিচালনা করতে থাকেন অধিদপ্তরের এমআইএস বিভাগের পরিচালক ডা. হাবিবুর রহমান।
বিকেল ৩টায় এই ব্রিফিং অনুষ্ঠিত হলেও পরে দুপুর আড়াইটায় ব্রিফিংয়ের সময় চূড়ান্ত করে দেয় অধিদপ্তর। এরপর স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় নিয়ে অনলাইনে ব্রিফিং পরিচালনার সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য অধিদপ্তর। ওই সময় সাংবাদিকরা জুম প্ল্যাটফর্মে যুক্ত হয়ে ব্রিফিংয়ে প্রশ্নোত্তর পর্বে অংশ নেওয়ার সুযোগ পেতেন। মাঝে মাঝে স্বাস্থ্যমন্ত্রীও যোগ দিতেন ব্রিফিংয়ে। পরে তিনিও যোগ দেয়া বন্ধ করে দেন। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে এসে সাংবাদিকদের যুক্ত হওয়ার পর্বটি বাদ দিয়ে ‘ব্রিফিং’কে ‘বুলেটিন’ আকারে উপস্থাপন করতে শুরু করে অধিদপ্তর। এরপর থেকে স্বাস্থ্য বুলেটিনে নিয়মিত তথ্য উপস্থাপন করে আসছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
নুরুল আমিন
১১ আগস্ট ২০২০, মঙ্গলবার, ৫:৫০

ভালো সিদ্ধান্ত! অনেক আগেই বিশ্বাসযোগ্যতা হারিয়েছে। তাই এখন অনেকেরই দেখার বা শোনার আগ্রহ নেই।

কামাল
১০ আগস্ট ২০২০, সোমবার, ৬:৩৯

ভাল সিদ্ধান্ত আর ভাল হয় করোনা টেস্ট বন্ধ করে দিলে করোনা টেস্ট না করলে হাসপাতালে চিকিসসা করেনা

অন্যান্য খবর