× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার
আলাপন

শিল্পীকে তার কাজ দিয়ে বিচার করা উচিত - আশনা হাবিব ভাবনা

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১১ আগস্ট ২০২০, মঙ্গলবার, ১১:১৮

গেল কয়েক বছরের চেয়ে ঈদে এবার প্রায় সব তারকার কাজের সংখ্যা কম ছিলো। অভিনেত্রী আশনা হাবিব ভাবনা ঈদের জন্য তিনটি কাজ করেছেন বলে জানান। এরমধ্যে তার অভিনীত ‘টু-লেট’ শিরোনামের একটি শর্টফিল্ম দারুণ প্রশংসিত হয়েছে। ভিউয়ের বিচারে নয়, গল্প ও নির্শাণশৈলীর কারণে এটি সবার মনে দাগ কাটছে। ভাবনার ভাষ্য, করোনাকালীন সময়ের গল্প নিয়ে এই শর্টফিল্মটি নির্মিত হয়েছে। নির্মাতা একটি পরিবারের মধ্য দিয়ে পুরো ঢাকা শহরের চিত্র তুলে ধরার চেষ্টা করেছেন। যারা এটি দেখছেন তাদের কাছ থেকে বেশ ইতিবাচক মন্তব্য পাচ্ছি। সত্যি বলতে, এই ধরণের গল্পের দর্শক আমাদের কম।
এতে ভাবনা অভিনয় করেছেন একজন বুদ্ধি প্রতিবন্ধি মেয়ের চরিত্রে।  এ প্রসঙ্গে তিনি বলেন, এমন চরিত্রে এর আগে কাজ করা হয়নি। চরিত্রটি আমার জন্য চ্যালেঞ্জের ছিলো। যারা আমার নাটক দেখেন তারা জানেন প্রায় সব নাটকেই আমার চরিত্রে নতুনত্ব থাকে। তবে ‘টু-লেট’র ময়না চরিত্রটি পুরো আলাদা। আমি এই চরিত্রের প্রেমে পড়ে গেছি নিজেই। এদিকে এই অভিনেত্রী  আবারো শুটিং শুরু করেছেন বলে জানান।  এই সময়ে ইউটিউবের ভিউয়ের ওপর নাটকের মান ও শিল্পীর জনপ্রিয়তা নির্ধারণ হয় বলে অনেক মত-দ্বিমত রয়েছে। এ ব্যাপারে ভাবনা বলেন, একজন শিল্পীকে তার কাজ দিয়ে বিচার করা উচিত। প্রচার-প্রচারণা ভালো না হলে অনেক সময় অনেক ভালো কাজ আড়ালে চলে যায়। সেটির জন্য শিল্পী দায়ী নয়। আমি মনে করি, ভিউ কখনো শিল্পীর মানদণ্ড হতে পারে না। এই বিশ্বাস থেকে আমাদের বের হয়ে আসতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর