× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার

খুলনা বিভাগে ১৪ হাজার ৩৮৯ জনের করোনা শনাক্ত, মৃত্যু ২৪২

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ১২ আগস্ট ২০২০, বুধবার, ৮:৩১

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হলে মৃত্যুর ঝুঁকি, তবুও মাস্ক পরতে অনীহা। ফুটপাথ, গণপরিবহন, মার্কেট-শপিংমল সর্বত্রই মাস্কবিহীন মুখের সংখ্যা বাড়ছে।  রেস্টুরেন্ট, হোটেল ও ফুটপাথে দাঁড়িয়ে খাবারও খাচ্ছেন অনেকে। এতে নিজে ও অন্যের সংক্রমণ ঝুঁকি বহুগুণে বাড়ছে বলে শঙ্কা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা। তবে এ সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি পালন ও নিরাপদ সুরক্ষা দূরত্ব রক্ষার্থে সরকারের নির্দেশনায় প্রশাসনের কঠোর নজরদারি ও ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায় করা হচ্ছে। সর্বশেষ,  সোমবারও খুলনাতে করোনায় ও উপসর্গে তিনজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে খুমেক ল্যাবে আরো ৯১ জনের করোনা শনাক্ত হয়। যার মধ্যে ৮৪ জনই খুলনার। খুলনার ৮৪ জন ছাড়াও বাগেরহাট এবং গোপালগঞ্জের দু’জন করে ও সাতক্ষীরা, নড়াইল ও যশোরের একজন করে করোনা শনাক্ত হয়।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সূত্রমতে, গত ১০ই মার্চ  থেকে সোমবার সকাল পর্যন্ত এ পাঁচ মাসে খুলনা বিভাগে ১৪ হাজার ৩৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে খুলনায় সর্বাধিক ৪ হাজার ৭৪৭, যশোরে ২ হাজার ২৬৬, কুষ্টিয়ায় দুই হাজার ৭৪, ঝিনাইদহে এক হাজার ১২৮, নড়াইলে এক হাজার, বাগেরহাটে ৭২১, চুয়াডাঙ্গায় ৮৫৬, সাতক্ষীরায় ৮৫০, মাগুরায় ৫৮৯, মেহেরপুরে ২৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৪২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ হাজার ৫৩৪ জন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইউসুফ আলী জানান,  মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি ভঙ্গসহ অন্যান্য অপরাধে খুলনায় গত জুলাই মাসে ৯১টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২৪৪টি মামলায় ২৪৭ জনকে তিন লাখ ৬৩ হাজার ৯০৫ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
করোনা সংক্রমণ প্রতিরোধে যানবাহনে স্বাস্থ্যবিধি প্রতিপালন, মাস্ক পরা ও স্বাস্থ্য সুরক্ষা দূরত্বের ওপরে জেলা প্রশাসন প্রায় প্রতিদিনই অভিযান পরিচালনা করছে। ঘরের বাইরে অবস্থানের ক্ষেত্রে মাস্ক পরিধান, শারীরিক দূরত্ব প্রতিপালনসহ অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর