× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

রাস্তা পাকাকরণের দাবিতে বিক্ষোভ

বাংলারজমিন

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি | ১২ আগস্ট ২০২০, বুধবার, ৯:০১

 নরসিংদীর রায়পুরায় আমিরগঞ্জ ইউনিয়ন দক্ষিণ মির্জানগরের শাওড়াতলী বাজার হতে শিমুলতলী বাজার হয়ে মাছিমনগর খেয়াঘাট পর্যন্ত রাস্তা পাকাকরণের দাবিতে মানববন্ধন করতে গেলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশ চলে গেলে এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে রাস্তায় নেমে পড়ে। গতকাল সকালে নরসিংদীর রায়পুরা আমিরগঞ্জ ইউনিয়নের দক্ষিণ মির্জানগর রাস্তা পাকা করণের দাবিতে মানববন্ধনে বাধা দিলে বিক্ষোভ মিছিল করেন ভুক্তভোগী এলাকাবাসী। এলাকাবাসী জানান, আমিরগঞ্জ ইউনিয়ন দক্ষিণ মির্জানগরের ১১৫ বছরের পুরাতন রাস্তাটি পাকাকরণের দাবিতে বিভিন্ন প্রচেষ্টা চালিয়ে আসছে স্থানীয়রা। এ রাস্তা দিয়ে প্রতিদিন কয়েকটি এলাকার হাজার হাজার মানুষের চলাচল হয়। রাস্তা পাকা না হওয়ায় এলাকাবাসী মালামাল নিয়ে যাতায়াত করতে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। সামান্য বৃষ্টি হলে রাস্তাটি চলাচলে নাজুক হয়ে পড়ে।
 স্বাধীনতার পর থেকে রাস্তাটি পাকাকরণের জন্য বিভিন্ন উচ্চ মহলের কাছে দাবি করলেও বাস্তবায়ন হয়নি। উক্ত রাস্তাটি মেরামত করার জন্য ইট বসিয়ে কাজ করার কথা থাকলে পরে তা রহস্যজনক কারণে কাজ বন্ধ হয়ে যায়।
এলাকাবাসী আরো জানান, রাস্তাটি পাকাকরণের দাবি বাস্তবায়ন না হলে পরবর্তীতে বড় ধরনের কর্মসূচি গ্রহণ করা হবে এবং ভুক্তভোগী এলাকাবাসী রাস্তাটি দ্রুত পাকাকরণ করতে স্থানীয় প্রশাসনসহ মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন।
এ ব্যাপারে আমিরগঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান নাসির খান বলেন, এ রাস্তা নিয়ে একটি চক্র করোনা ভাইরাসের মধ্যেই মানববন্ধন করার ষড়যন্ত্র করছে। এ রাস্তাটি নির্মাণ করার জন্য প্রায় ১ কোটি টাকার টেন্ডার করা হবে।
এ ব্যাপারে রায়পুরা উপজেলা প্রকৌশলী শামীম ইকবাল মুন্না জানান, রাস্তাটি নরসিংদী জেলা উন্নয়ন প্রকল্পের অন্তর্ভুক্ত রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর