× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার

স্থগিত এলপিএল, শঙ্কায় পড়তে পারে বাংলাদেশের লঙ্কা সফরও

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ আগস্ট ২০২০, বুধবার, ১০:০৫

২০১২ সালে এসএলপিএল নামে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লীগ চালু করে শ্রীলঙ্কা। নানা জটিলতায় পরবর্তীতে তা আর মাঠে গড়ায়নি। আট বছর পর লঙ্কান প্রিমিয়ার লীগ (এলপিএল) নামে নতুন ফ্র্যাঞ্চাইজি লীগ আয়োজনের তোড়জোড় শুরু করে। এবারো ‘সমস্যা’ এসে হাজির। ১৪ দিনের কোয়ারেন্টিন নিয়ে শ্রীলঙ্কা সরকারের অনমনীয় মনোভাব বজায় থাকায় নভেম্বরের মাঝামাঝি পর্যন্ত এলপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। লম্বা সময়ের কোয়ারেন্টিন খরচ নিয়ে ‘ঝামেলায়‘ পড়তে হতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও (বিসিবি)। সেপ্টেম্বরে বাংলাদেশের লঙ্কা সফর নিয়ে শঙ্কা তৈরির ঝুঁকি রয়েছে।

২৮শে আগস্ট থেকে শুরু হওয়ার কথা ছিল এলপিএল। শ্রীলঙ্কার নিয়ম অনুযায়ী বাইরের দেশ থেকে দ্বীপরাষ্ট্রটিতে আসার পর বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। টুর্নামেন্টের সঙ্গে সরাসরি সম্পৃক্ত যারা-- ক্রিকেটার, ব্রডকাস্টার, ম্যাচ অফিশিয়াল, ধারাভাষ্যকার-- যারা বিভিন্ন দেশ থেকে আসবেন, তাদের ১৪ দিন কোয়ারেন্টিনে রাখতে খরচ হবে মোটা অঙ্ক। এসএলসি শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কোয়ারেন্টিন নীতিমালা শিথিলের জন্য দেনদরবার করে ব্যর্থ হয়ে এলপিএল স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে।
সামনেই আবার রয়েছে আইপিএল। তাই আগামী ২০শে নভেম্বর থেকে ১২ই ডিসেম্বর পর্যন্ত ফাঁকা সময়টাতে এলপিএল আয়োজনে আগ্রহী শ্রীলঙ্কা ক্রিকেট।

কভিড-১৯ মোকাবেলায় বিশ্বের সফল দেশগুলোর অন্যতম শ্রীলঙ্কা। কোয়ারেন্টাইন নীতিমালা তাদের সফলতার অন্যতম কারণ। সেপ্টেম্বরের শেষদিকে টেস্ট ও প্রস্তাবিত টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশের। প্রস্তুতি ম্যাচ খেলার জন্য জাতীয় দলের সঙ্গী হতে পারে হাই-পারফরম্যান্স দল। খেলোয়াড়-কোচিং স্টাফ সহ প্রায় ৬০ জনের বহর নিয়ে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ। টাইগারদের জন্যও যদি একই রকম কোয়ারেন্টিন নীতিমালা থাকে সেক্ষেত্রে ১৪ দিনের খরচটা বহন করতে হবে বিসিবিকে। এমনটাই জানিয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেটের ভাইস-প্রেসিডেন্ট রভিন বিক্রমারত্নে, ‘আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনুরোধ করেছি যাতে এ সময়সীমা একটু শিথিল করা হয়। যদি বাংলাদেশের সফরের ক্ষেত্রেও ১৪ দিনের কোয়ারেন্টিনের নিয়ম রাখে তারা, তাহলে সে খরচ তাদের বোর্ডকে বহন করতে হবে, এবং সেটি কঠিন হয়ে পড়বে।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর