× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার

শ্রীলঙ্কা সফরেই ২২ গজে ফিরছেন সাকিব

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ আগস্ট ২০২০, বুধবার, ১০:৫৩

২৯শে অক্টোবর শেষ হচ্ছে সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার মেয়াদ। এরই মধ্যে মাঠে ফেরার পরিকল্পনা শুরু করে দিয়েছেন তিনি। সাকিবের আধুনিক ক্রিকেটের প্রথম পাঠশালা বিকেএসপিতে আগামী মাসে দেশসেরা অলরাউন্ডার শুরু করবেন ক্রিকেটে ফেরা প্রস্তুতি। ২২ গজের আন্তর্জাতিক আঙ্গিনায় সাকিব ফিরছেন শ্রীলঙ্কা সফর দিয়ে। জাতীয় দলের অাধিনায়ক থেকে শুরু করে সবারই চাওয়া দলের অন্যতম সেরা খেলোয়াড়কে সঙ্গে নিয়েই লঙ্কা সফরের বিমানে ওঠা। টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোও আভাস দিলেন, শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে আবার দেশের হয়ে মাঠে নামবেন সাকিব।

সাকিব আল হাসানের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা কিছুটা সহজ করে দিয়ে করোনাভাইরাস। বিশ্বব্যাপী চলা এই মহামারির কারণে বাংলাদেশ দলের অন্যান্য ক্রিকেটাররাও লম্বা সময় ক্রিকেটের বাইরে। এর আগে নিষেধাজ্ঞা শেষ করে অনেক ক্রিকেটারকেই একটি নির্দিষ্ট প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়েছে। ঘরোয়া ক্রিকেট খেলে ‘কুলিং পিরিয়ড’ পার করে তবেই ফিরতে হয়েছে আন্তর্জাতিক ম্যাচে।
সাকিব আল হাসান অন্য ক্রিকেটারদের থেকে কিছুটা আলাদা বলে মনে করেন ডোমিঙ্গো। ফিটনেস লেভেল সেরা পর্যায়ে নিতে পারলেই জাতীয় দলে সাকিবের খেলা নিয়ে আর সংশয় থাকবে না বলে মনে করেন টাইগারদের প্রধান কোচ। তিনি বলেন, ‘সাকিব একবছর ক্রিকেটের বাইরে। অন্যরাও লম্বা সময় ক্রিকেট থেকে বিচ্ছিন্ন। সাকিবের সঙ্গে তাই অন্যদের খুব বেশি পার্থক্য নেই বলে আমি মনে করি। আর সবার মতো সাকিবের জন্যও আমরা গেম টাইম রাখবো। আশা করছি সবার ফিটনেস লেভেলটা সর্বোচ্চ পর্যায়ে থাকবে। সাকিব বিশ্বমানের ক্রিকেটার। দ্রুতই সে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে।’

শ্রীলঙ্কা সফরের সূচি চূড়ান্ত না হলেও প্রস্তাবিত সূচি অনুযায়ী প্রথম টেস্ট শুরু ২৪শে অক্টোবর। সাকিবের নিষেধাজ্ঞা শেষের আগেই হয়ে যাবে প্রথম টেস্ট। শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজের পর ৩টি টি-টোয়েন্টিও খেলতে চায় বাংলাদেশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর