× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার

আবারো স্থগিত বাংলাদেশের বিশ্বকাপ বাছাই

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১২ আগস্ট ২০২০, বুধবার, ১:০১

করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত মার্চে একবার পিছিয়েছে এশিয়া অঞ্চলের ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্ব। এরপর এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) গত জুনে জানিয়েছিল, অক্টোবর-নভেম্বরে আয়োজিত হবে ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের বাকি ম্যাচগুলো। এশিয়াজুড়ে করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় আবারো পিছিয়ে গেল বাছাইপর্বের ম্যাচগুলো। আজ বুধবার দেয়া এক বিবৃতিতে এএফসি জানিয়েছে, ‘এশিয়ার বিভিন্ন দেশের করোনা পরিস্থিতির অবনতি ও সংক্রমণ বাড়ায় ফিফা এবং এএফসি সিদ্ধান্ত নিয়েছে, আগামী অক্টোবর ও নভেম্বরের ম্যাচগুলো ২০২১ সালে আয়োজন করার।’


বিশ্বকাপ বাছাইকে সামনে রেখে গাজীপুরের একটি রিসোর্টে অনুশীলন শুরু করেছে জাতীয় দল। তার আগে করা ফুটবলারদের কভিড-১৯ পরীক্ষা নিয়ে তৈরি হয় নানা বিভ্রান্তি। বিশ্বকাপ বাছাইপর্ব পিছিয়ে যাওয়ায় জাতীয় দলের ক্যাম্প ও অনুশীলন সূচি নিয়ে পরে বিস্তারিত জানাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

জাতীয় দলের অনুশীলন শুরু হলেও প্রধান কোচ জেমি ডে ও অন্যান্য কোচিং স্টাফের সদস্যদের ঢাকায় আসার কথা ১৬ই অাগস্ট। কাছাকাছি সময়ে ক্যাম্পে যোগ দেয়ার কথা প্রথমবারের মতো জাতীয় দলের ডাক পাওয়া ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার তারিক কাজীর। আর ডেনমার্ক থেকে এশিয়ার কয়েকটি দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় অধিনায়ক জামাল ভূঁইয়াও এখনো বাংলাদেশে ফেরেননি।
চলতি মাসে ভ্রমণ নিষেধাজ্ঞা শেষে বাংলাদেশে পা রাখার কথা জামালের।

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপে বাংলাদেশের বাকি আছে চারটি ম্যাচ। ৮ই অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে, ১৩ই অক্টোবর স্বাগতিক কাতারের বিপক্ষে এবং ১২ ও ১৭ই নভেম্বর যথাক্রমে ভারত ও ওমানের বিপক্ষে খেলার কথা ছিল জামাল ভূঁইয়াদের। এই চার ম্যাচের তিনটি- আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে নিজেদের মাঠে খেলবে বাংলাদেশ। করোনাভাইরাসের থাবায় গত মার্চে প্রথম দফায় খেলা স্থগিত হয়ে যাওয়ার আগ পর্যন্ত হওয়া চার ম্যাচে তিন হার ও এক ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে তলানিতে আছে জেমি ডে’র দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর