× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার

বর্ণ চক্রবর্তীর সুরে শিউলির গান

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১২ আগস্ট ২০২০, বুধবার, ৪:০০

দীর্ঘ চার বছর পর মুক্তি পেলো তরুণ ও প্রতিশ্রুতিশীল সংগীত পরিচালক বর্ণ চক্রবর্তীর কথা-সুরে দ্বিতীয় হিন্দি গান ‘মুঝে হুয়া হ্যায় পেয়ার’। ভারতের পশ্চিমবঙ্গের শিল্পী শিউলি সমাদ্দারের কণ্ঠে বর্ণ চক্রবর্তীর লেখা এ গানটির মিউজিক ভিডিও এখন হিউজ টিভির ইউটিউব চ্যানেলে। বর্ণ চক্রবর্তী ও শিউলি সমাদ্দার জুটি একসঙ্গে কাজ করেছেন। রবীন্দ্র সংগীত ‘পুরানো সেই দিনের কথা’ গানটি করেছেন তারা।
‘মুঝে হুয়া হ্যায় পেয়ার’ গানটির কথা ও সুর বর্ণ চক্রবর্তীর নিজেরই। গানের রেকর্ডিং ও মিউজিক ভিডিও নির্মিত হয়েছে  কলকাতায়। মিউজিক ভিডিও নির্মাণও বর্ণ চক্রবর্তীর।
এর আগে ২০১৬ সালের নভেম্বরে ‘কুচ ইশ্ তারাহ’ শিরোনামে একটি গান লিখেন বর্ণ চক্রবর্তী। ওই গানের সার্বিক সংগীতায়োজনও তার নিজেরই।
গানটিতে কণ্ঠ দিয়েছিলেন ভারতের আরেক তরুণ সঙ্গীত পরিচালক ও কণ্ঠশিল্পী প্রয়াগ জোশি।
‘মুঝে হুয়া হ্যায় পেয়ার’ গানটি সম্পর্কে কণ্ঠশিল্পী শিউলি সমাদ্দার বলেন, ‘বর্ণ চক্রবর্তীর সুরের ভক্ত আমি। তার কাজ আমার খুব ভালো লাগে। তার থেকেও বড় কথা আমরা বাঙালি। যুগে যুগে বাঙালিরা বাংলার পাশাপাশি হিন্দি গানে সফল হয়েছেন। আমরাও চেষ্টা করেছি একটা ভালো গান করার। আশা করি সবার খুব ভালো লাগবে।
বর্ণ চক্রবর্তী বলেন, ছোটবেলা থেকেই বাংলা গানের পাশাপাশি হিন্দি গান শুনে বড় হয়েছি। তখনই ভাবতাম যদি একটা হিন্দি গান বানাতে পারতাম! সেই ইচ্ছা থেকেই আমার কথায় ‘কুচ ইস তারাহ’ শিরোনামের গানটি ভারতীয় শিল্পী প্রয়াগ জোশীকে দিয়ে গাওয়ানো হয়। তারপর দীর্ঘদিন পর আরেক ভারতীয় শিল্পীর কণ্ঠে এলো ‘মুঝে হুয়া হ্যায় পেয়্যার’। আশা করি গানটি সবার ভালো লাগবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর