× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার

বুলেটিন বন্ধ হওয়ায় জনগণ তামাশা থেকে মুক্তি পেয়েছে: আ স ম রব

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১২ আগস্ট ২০২০, বুধবার, ৫:৫৯

করোনা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা বুলেটিন প্রচার বন্ধ হওয়ায় সরকারের তামাশা থেকে জনগণ মুক্তি পেয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।

আ স ম রব বলেন, তথ্য উপাত্ত গোপন করার অপকৌশল হিসেবে সরকার করোনা পরিস্থিতির উপর বুলেটিন প্রচার শুরু করে যা প্রথম থেকেই প্রশ্নবিদ্ধ হয়ে পড়ে। এ বিশ্বাসযোগ্যতাহীন এবং প্রশ্নবিদ্ধ করোনা বুলেটিন প্রচার বন্ধ করায় জনগণ সরকারের তামাশা থেকে মুক্তি পেয়েছে। মহামারী শুরু থেকেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ঝুঁকি যোগাযোগ বা রিস্ক কমিউনিকেশন এর উপর জোর দিয়ে আসছে। সংস্থাটি বারবার বলছে মহামারী বিষয়ে মানুষকে সঠিক তথ্য সঠিক সময়ে দিতে হবে।

করোনা মহামারীর তথ্য দেয়ার ব্যাপারে সরকার কখনোই সঠিক কাজটি করতে পারেনি উল্লেখ করে তিনি বলেন, স্বাস্থ্য বুলেটিনে রোগ সনাক্তকরণ, পরীক্ষার ভূল পরিসংখ্যান, করোনা রোগী ও শয্যার অর্ধ সত্য তথ্য দেয়ার নজিরও আছে। জনগণের দুঃখ-দুর্দশায় নির্বিকার সরকার ভয়াবহ করোনা বিস্তারকে গুরুত্বহীন মনে করায় অনেক মানুষের মূল্যবান জীবন বিপন্ন হচ্ছে। করোনা বিস্তাররোধে জনগণকে সতর্ক ও সচেতন করার লক্ষ্যে ভূল এবং ত্রুটিপূর্ণ তথ্য পরিহার করে সঠিক তথ্য দেশবাসীর সামনে উপস্থাপন করা জরুরি।  আমরা অবিলম্বে সঠিক তথ্য-উপাত্তসহ করোনা বুলেটিন চালু করার দাবি জানাচ্ছি।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১২ আগস্ট ২০২০, বুধবার, ১২:২৬

জানি না বাপু মনে হয় সঠিক তা ই। আমরা যখন দেশে নাই। আপনাদের বক্তব্য মেনে যাই।

Shahid Babul
১২ আগস্ট ২০২০, বুধবার, ৮:২১

হা হা হা চমত্কর বলেছেন।

অন্যান্য খবর