× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার

অন্য এক ঈশিতা

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৮:৩৩

জনপ্রিয় অভিনেত্রী রুমানা রশীদ ঈশিতা। এক সময়ে নিয়মিত টিভি নাটকে অভিনয় করতেন। এখন আর আগের মতো অভিনয়ে নেই। তবে বছরের উৎসবগুলোতে বিশেষ টিভি নাটকে দেখা মেলে তার। এবার ঈদেও দুটি নাটকে দেখা গেছে এ অভিনেত্রীকে। নাটক দুটো হলো আশফাক নিপুণের ‘ইতি মা’ ও মাহমুদুর রহমান হিমির ‘কেন’। দুটি নাটকেই অন্য এক ঈশিতাকে আবিষ্কার করতে পেরেছেন দর্শকরা। বিশেষ করে আশফাক নিপুণের পরিচালনায় ‘ইতি মা’ নাটকে পরিবারের বড় মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন তিনি।
যেখানে স্ট্রাগল করে পরিবার চালাতে হয় তাকে। শত অভাবের ভেতরও ভাইয়ের সঙ্গে মিলে শেষ পর্যন্ত মাকে হজে পাঠাতে সক্ষম হন তিনি। ঈশিতা বলেন, ‘ইতি মা’ নাটকটিতে ফুটে উঠেছে সমাজের বাস্তব জীবনের চিত্রই। পারিবারিক আবহের এই গল্পে অভিনয় করে আমি তৃপ্ত। দর্শকদের সাড়াও প্রচুর পাচ্ছি। অন্যদিকে ‘কেন’ নাটকে অভিনয় করেছি এমন চরিত্রে যেখানে অনেক বছর পর প্রেমিকের সঙ্গে দেখা হয় আমার। দুটি নাটকের শুটিং করেছি করোনা পরিস্থিতির আগে। চলতি সময়ের নাটক কেমন হচ্ছে বলে মনে হয়? উত্তরে ঈশিতা বলেন, এখন কাজের সংখ্যা বেড়েছে। সংখ্যা বাড়লে খারাপ কাজও হবে এটা মেনে নিতে হবে। তবে আমাদের ভালো কাজগুলোকে প্রাধান্য দিতে হবে। দর্শকরাও আমাদের নাটক দেখছেন। দর্শকরা যদি নাটক না দেখতো তাহলে এত নাটক নির্মাণ হতো না। নাটকের বাইরে এখন ওয়েব সিরিজ নির্মাণ হচ্ছে। অনেক অভিনয়শিল্পী ওয়েব সিরিজে কাজ করছেন। এটিকে কীভাবে দেখছেন? ঈশিতা বলেন, ওয়েব সিরিজ বিনোদনের নতুন মাধ্যম। তবে এর কাঠামোগত পরিবর্তন করতে হবে। আমরা কিন্তু নেটফ্লিক্সের সঙ্গে প্রতিযোগিতা করতে পারবো না। আমাদের বাজার সেরকম হয়নি। এ ছাড়া যারা ওয়েব নিয়ে কাজ করছেন তাদের সংস্কৃতির কথাও আমাদের মনে রাখতে হবে। সব কিছুর সমন্বয় করে এটিকে এগিয়ে নিতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর