× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার

সিলেট-ঢাকা মহাসড়কের কাজ দ্রুত শুরুর তাগিদ দিলেন ওবায়দুল কাদের

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৮:৩৭

সিলেট ঢাকা মহাসড়ক প্রসঙ্গে সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, এই মহাসড়ক চারলেনে উন্নীত করার কাজ নানা কারণে শুরু করতে বিলম্ব হয়। তবে এবার সকল বাধা কেটে গেছে। এডিবির অর্থায়নে সিলেট-ঢাকা মহাসড়ক চারলেনে উন্নীত হবে। ইতিমধ্যে এডিবি অর্থায়ন চূড়ান্ত করেছে। চলমান রিটেইল ডিজাইন এবং ডিপিপি প্রণয়নের কাজ দ্রুততার সঙ্গে শেষ করতে হবে। পাশাপাশি ভূমি অধিগ্রহণের কাজ এগিয়ে নিতে হবে, যাতে আর কোনো বিলম্ব না হয়। মন্ত্রী বলেন, এ প্রকল্পটি সিলেটবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি। কথা দিয়েছি, নানা কারণে কথা রাখতে পারিনি।
তবে এবার স্বপ্ন সত্যি হতে চলেছে। আশাকরি সময়মতো কাজটি শুরু করবেন এবং শেষ করবেন। বুধবার সকালে সড়ক ও জনপথ বিভাগ সিলেট জোনের উন্নয়ন প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনা সংক্রান্ত ভার্চ্যুয়াল সভায় এসব কথা বলেন তিনি। সভায় সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহা বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বর্তমান অবস্থা তুলে ধরে বলেন, সিলেট জোনে বর্তমানে সওজের ১২টি প্রকল্প পুরোদমে চলমান রয়েছে। এরমধ্যে চারটি উচ্চ অগ্রাধিকার, চারটি মধ্য অগ্রাধিকার এবং চারটি নিম্ন অগ্রাধিকার প্রকল্প। এই অর্থবছরে একটি প্রকল্প শেষ হবে। ২০২০-২১ অর্থবছরে সিলেট জোনে ১৮৭৭ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এরমধ্যে ১৩০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে ঢাকা-সিলেট-তামাবিল মহাসড়কের উভয় পাশে পৃথক সার্ভিস লেনসহ চার লেনে উন্নীত করার লক্ষ্যে ভূমি অধিগ্রহণের জন্য। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে সওজ সিলেট জোনের বিভিন্ন উদ্যোগের কথা জানান। সভায় সওজ সিলেট সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আনোয়ারুল আমিন, নির্বাহী প্রকৌশলী রীতেশ বড়ুয়া, সহকারী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম হাওলাদারসহ সওজ সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ সার্কেলের প্রকৌশলীরা এবং বিআরটিসি ও বিআরটিএ’র প্রতিনিধিরা অংশ নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর