× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার

অ্যাটলেটিকো মাদ্রিদের ‘লাইপজিগ পরীক্ষা’ আজ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৮:৫৬

শিরোপাধারী লিভারপুলকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে পা রাখে অ্যাটলেটিকো মাদ্রিদ। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে গত ৭ আসরে এটি তাদের পঞ্চম কোয়ার্টার ফাইনাল। আর করোনা প্রাদুর্ভাবে খেলা স্থগিত হওয়ার আগে-পরে টানা ১৮ ম্যাচে অপরাজিত তারা। এবারের স্প্যানিশ লা লিগায় দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার ঠিক পেছনে থেকে আসর শেষ করেছে অ্যাটলেটিকো। জার্মান দলগুলোর বিপক্ষে তাদের রেকর্ডও ভালো। তবে প্রতিপক্ষ আরবি লাইপজিগকে হাল্কাভাবে নেয়ার সুযোগ নেই কোচ দিয়েগো সিমিওনের দলের। নিজেদের শেষ ১৫ ম্যাচে মাত্রই একবার হার দেখেছে লাইপজিগ। জার্মান বুন্দেসলিগা শেষ করেছে তৃতীয় স্থানে থেকে।
উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে এক লেগের কোয়ার্টার ফাইনালে আজ আরবি লাইপজিগের মুখোমুখি হ"েছ অ্যাটলেটিকো মাদ্রিদ। খেলা শুরু বাংলাদেশ সময় রাত ১টায়।
প্রি-কোয়ার্টার ফাইনালে ইংলিশ জায়ান্ট টটেনহ্যাম হটস্পারকে ৪-০ এগ্রিগেটে বিধ্বস্ত করে শেষ আটে উঠে আসে লাইপজিগ। যদিও অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে লাইপজিগের ৩৩ বছর বয়সী কোচ জুলিয়ান নেগেলসম্যান দলে পাচ্ছেন না টিমো ভারনারকে। গত জুলাইয়ে ৪৭.৫ মিলিয়ন পাউন্ডের রিলিজ কসে পাঁচ বছরের চুক্তিতে ইংলিশ কাব চেলসিতে যোগ দিয়েছেন জার্মান ফরোয়ার্ড ভারনার। আর এক লেগের বাঁচামরার ম্যাচটিতে অ্যাটলেটিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমিওনে পাচ্ছেন না আর্জেন্টাইন ফরোয়ার্ড আনহেল কোরেয়া ও ডিফেন্ডার সিমে ভারসালিকোকে। দুজনেই কোভিড-১৯ আক্রান্ত। অ্যাটলেটিকো মাদ্রিদের স্প্যানিয়ার্ড স্ট্রাইকার আলভারো মোরাতা চ্যাম্পিয়ন্স লীগে তার ১৫ গোলের ৮টিই করেছেন আসরের নকআউট ম্যাচে। তবে আজ অ্যাটলেটিকোর ফরোয়ার্ড লাইনে পর্তুগিজ তারকা জোয়াও ফেলিক্সের সঙ্গী হতে পারেন ব্রাজিলিয়ান বংশোদ্ভূত স্প্যানিয়ার্ড স্ট্রাইকার দিয়েগো কস্তা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর