× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার

‘কাম ডাউন, কাম ডাউন’ এরপর গুলির শব্দ: সিফাত

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ১:৪৭

‘কাম ডাউন, কাম ডাউন’ এরপর গুলির শব্দ। তখন আমি দেখি সিনহা ভাই মাটিতে পড়া। এভাবেই বলেন মেজর (অব.) সিনহার সফরসঙ্গী সিফাত।

গত ৩১শে জুলাই পুলিশের গুলিতে মারা যান মেজর (অব.) সিনহা। ঘটনার সময় তার সঙ্গে থাকা সিফাতকে গ্রেপ্তার করে পুলিশ। ঘটনার প্রত্যক্ষদর্শী তিনি। ৩১শে জুলাই ধারণ করা সেই ভিডিওটি গতকাল বুধবার প্রচার করা হয় বেসরকারি টেলিভিশন চ্যানেল চ্যানেল ২৪-এ।

এতে সিফাতকে বলতে শোনা যায়, আমি নেমে পেছনের দিকে হাঁটা শুরু করেছি। যখন পেছনের দিকে আসছি তখন উনিও (সিনহা) নেমেছেন গাড়ির দরজা খুলে। উনি নেমে বলছিলেন যে, ‘কাম ডাউন, কাম ডাউন’।
এরপর গুলির শব্দ শুনেছি। তখন আমি দেখি সিনহা ভাই মাটিতে পড়া। আমাদের হাতে ট্রাইপড ছিল। খুব সম্ভবত কেউ বুঝতে পারেনি। কিন্তু পাহাড় থেকে নামার সময় আমাদের হাতে কোনো অস্ত্র ছিল না।

যখন পৌঁছেছি (চেকপোস্টে) তখন বাকি যে ওসি স্যাররা ছিলেন, তারা আমাদের বলেছিলেন যে, ‘আচ্ছা ঠিক আছে, আপনারা যান’। তো তারপরে আমরা গ্লাস ওঠানোর সময় উনি (লিয়াকত) এসেছেন। উনি এসে বললেন যে, ‘দাঁড়ান, আবার বলেন’। পরিচয় শোনামাত্রই, উনি দৌড়ে গিয়ে ড্রামটা সামনে দিলেন। এর কিছু সময় পরই গুলির শব্দ পান সিফাত এবং মেজর (অব.) সিনহাকে মাটিতে পড়ে থাকতে দেখেন।

সিফাত আরো বলেন, তখনও আমি ভেবেছি হয়তো তার (সিনহা) শরীরে লাগেনি, হয় তো ফাঁকা আওয়াজ করেছে আশেপাশে, তিনি শুয়ে গেছেন মাটিতে। কিন্তু তারপর দেখি যে তার (সিনহা) শরীর দিয়ে রক্ত বের হচ্ছে। সিনহা সাহেব যখন গাড়ি থেকে নামলেন, আমি তখন দেখেছি পিস্তলটা উনি রেখেছেন গাড়ির ভেতরে। দুই হাত তুলে উনি বের হচ্ছেন দরজা খুলে। পরে আমি পেছনে ছিলাম, তিনি নিচু ছিলেন। গাড়ির জন্য আমি আর তার পদক্ষেপ দেখতে পাইনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর