× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার

করোনায় আরো ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৬১৭

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৩:৪৪

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৪৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ২৬১৭জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৫৫৭ জনে। মোট শনাক্ত দুই লাখ ৬৯ হাজার ১১৫ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় এক হাজার ৭৮২ জন এবং এখন পর্যন্ত এক লাখ ৫৪ হাজার ৮৭১ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে।

এতে আরো  জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮৯২টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ১৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৩ লাখ ১৫ হাজার ৯০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯ দশমিক ৮৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৫৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
আবুল কাসেম
১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৪:০৩

করোনা ভাইরাস নিয়ন্ত্রণের কোনো লক্ষ্মণ দেখা যাচ্ছে না। এর ভেতর দিয়ে সব কিছু খুলে যাচ্ছে। বাজার ঘাট অফিস আদালত সব খুলছে ও চলছে। শিক্ষা প্রতিষ্ঠানও খোলার নাকি চিন্তা ভাবনা করা হচ্ছে। পড়াশোনার স্থবিরতাও কাটিয়ে উঠতে হবে এবং আবশ্যকও। তাই পাঠদান ও পরীক্ষা অনলাইনে করা গেলে সবচেয়ে ভালো হয়। শিক্ষার্থী, পরীক্ষার্থী ও অভিভাবক সবাই আতঙ্ক কাটিয়ে নিশ্চিন্ত মনে থাকতে পারবে। এটা আপদ কালিন ব্যবস্থা। চিরস্থায়ী নয়। নাই মামার চেয়ে কানা মামা ভালো। দেশে এতো এতো কম্পিউটার সাইন্স বিশেষজ্ঞ ও সফটওয়্যার ইন্জিনিয়ার থাকতে অনলাইনের সুবিধা নিয়ে সুফল পাওয়া যাবেনা তাতো হয়না। প্রয়োজনে বিদেশ থেকে কম্পিউটার বিশেষজ্ঞ আনা যেতে পারে। কৃষি, শিল্প, যোগাযোগসহ বহু বিষয়ে বিদেশে গিয়ে প্রশিক্ষণ নিতে ও প্রকল্পের পরামর্শে কোটি কোটি টাকা খরচ হয়। অনলাইনে পরীক্ষা নেয়া ও শিক্ষা কার্যক্রম চালানোর পরামর্শ ও প্রশিক্ষণ নিতে ও উন্নত মানের স্ট্রং ওয়েবসাইট কিনতে এবং শিক্ষার্থীদের কম্পিউটার কিনে দিতে যদি বরাদ্দ দেয়া হয় তাহলে বহুগুণ লাভসহ এসব অর্থ একসময় ফিরে আসবে। কারণ, শিক্ষিত জাতি মানেই উন্নত দেশ। শিক্ষাই জাতির মেরুদণ্ড, কথাটা মোটেই মিথ্যে নয়।

অন্যান্য খবর