× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার

বাঁচামরার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৩:৫০

সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে আজ সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে পাকিস্তান। সিরিজ বাঁচাতে এ ম্যাচে হার এড়াতে হবে আজহার আলীর দলকে। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকাল ৪টায়।
ম্যানচেস্টারে প্রথম টেস্টে ৩ উইকেটে পরাজিত হয়েছিল তারা। আর আজহার ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন ভক্তদের। ২০১৬ ও ২০১৮তে শেষ দুই ইংল্যান্ড সফরে যথাক্রমে ২-২ ও ১-১ সমতায় টেস্ট সিরিজ শেষ করেছিল পাকিস্তান। নিকট অতীত থেকে অনুপ্রেরণা নিয়েই আজ মাঠে নেমেছে তারা। রোজ বোল স্টেডিয়ামে এটা তাদের প্রথম টেস্ট। ইংল্যান্ডের বিপক্ষে এ ভেন্যুতে পাকিস্তান সবশেষ খেলেছিল ২০১৯ সালের মার্চে ।
সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিকদের ৩৭৩/৩ তাড়া করে ১২ রানে হেরেছিল তারা। সবমিলিয়ে রোজ বোলে ৫ ওয়ানডে খেলে পাকিস্তানের জয় মাত্র একটি।
ওল্ড ট্র্যাফোর্ডে জয়ের অবস্থান থেকেও হেরে যাওয়ায় অনেক সমালোচনা কুড়িয়েছেন আজহার। ব্যাট হাতেও ব্যর্থ ছিলেন তিনি। দুই ইনিংস মিলিয়ে তার সংগ্রহ মাত্র ১৮ রান। প্রথম ইনিংসে রানের খাতাই খুলতে পারেনি আজহার। তবে পাকিস্তান দলের বোলিং কোচ ওয়াকার ইউনুসের বিশ্বাস স্বরূপে ফিরবেন পাক অধিনায়ক। ওয়াকার বলেন, ‘৮০ টেস্টের অভিজ্ঞতাসম্পন্ন খেলোয়াড় সে। সে ইংল্যান্ডেও রান করেছে। সে জানে কিভাবে এসব পরিস্থিতি কাটিয়ে উঠতে হয়। এমন নয় যে এবারই বাজে পরিস্থিতিতে পড়েছে সে। আমি খুবই আশাবাদী সে এই টেস্ট তো বটেই তৃতীয় টেস্টেও পারফর্ম করবে।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর