× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার

১১ বছর আর ৮৮ টেস্ট পর খেলতে নামলেন ফাওয়াদ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৪:০১

সাউদাম্পটন টেস্টে একাদশে একটি পরিবর্তন এনেছে পাকিস্তান। লেগস্পিন অলরাউন্ডার শাদাব খানের জায়গায় ঢুকেছেন বাঁহাতি ব্যাটসম্যান ফাওয়াদ আলম। ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার এখন পর্যন্ত মাত্র ৩টি টেস্ট খেলেছেন পাকিস্তানের হয়ে। ২০০৯ সালে নিউজিল্যান্ড সফরে শেষবার সাদা পোশাকে দেখা গিয়েছিল ফাওয়াদকে। ১১ বছর পর ক্যারিয়ারের চতুর্থ টেস্ট খেলতে নামলেন তিনি। মাঝে ৮৮টি টেস্ট খেলেছে পাকিস্তান।

পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে দুই টেস্টের মাঝে ফাওয়াদের চেয়ে বেশি ম্যাচ (১০৪) মিস করেছেন শুধু ইউনুস আহমেদ। ১৯৬৯ সালে খেলার পর আরেকটি টেস্ট খেলতে তাকে অপেক্ষা করতে হয়েছিল ১৮ বছর।


বেন স্টোকস পারিবারিক কারণে ছিটকে যাওয়ায় ইংল্যান্ড দলেও পরিবর্তন এসেছে। সুযোগ পেয়েছেন জ্যাক ক্রলি। ম্যানচেস্টার টেস্টে ৯৭ রান খরচায় মাত্র ১ উইকেটের দেখা পান অ্যান্ডারসন। শেষ তিন টেস্টে তার শিকার মোটে ৬ উইকেট। তবে অ্যান্ডারসনের ওপর ভরসা রেখেছে ইংল্যান্ড। বাদ পড়েছেন জফরা আর্চার। তার জায়গা নিয়েছেন পেস অলরাউন্ডার স্যাম কারেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর