× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার

দুর্নীতি আর দুঃশাসনে দিশেহারা জনগণ: মান্না

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৭:১৬

সরকারের দুর্নীতি-দুঃশাসনে দেশের জনগণ দিশেহারা বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। মাহমুদুর রহমান মান্না বলেন, দেশ এক ভয়াবহ ক্রান্তিকাল অতিক্রম করছে। একদিকে করোনা মহামারী এবং বন্যা, অন্যদিকে দুর্নীতি-দুঃশাসনে দিশেহারা দেশের জনগণ। একের পর এক ভুল সিদ্ধান্ত, দুর্নীতির প্রশ্রয় এবং সীমাহীন দুঃশাসনের মাধ্যমে সরকার দেশকে একটি ভয়াবহ পরিণতির দিকে ঠেলে দিয়েছে। করোনা মোকাবিলায় সরকার সম্পূর্ণরূপে ব্যর্থতার পরিচয় দিয়েছে। একদিকে সরকার দলীয় নেতাকর্মী এবং মদদপুষ্টদের লাগামহীন লুটপাট, দুর্নীতি অন্যদিকে প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একের পর এক ঘৃণ্য নৃশংসতা এবং লুটতরাজের চিত্র আজ সকলের সামনে উন্মোচিত।

তিনি বলেন, বিভিন্ন রিপোর্ট অনুযায়ী রাজধানী ঢাকার প্রায় ১০ শতাংশ মানুষ করোনা সংক্রমিত বলে খবর প্রকাশিত হচ্ছে, বিশেষজ্ঞগণ দ্বিতীয় ধাপে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকা প্রকাশ করছেন, সেই সময় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিন বন্ধ করে দেয়া হচ্ছে।
যদিও জনগণকে করোনা পরিস্থিতির সঠিক তথ্য কখনই জানানো হয়নি। ন্যূনতম যেটুকু জানার সুযোগ ছিল, এখন সেটাও বন্ধ করে দেয়া হচ্ছে।     

মান্না বলেন, স্বাস্থ্যখাতের এই ভঙ্গুর অবস্থার মধ্যেই আইনশশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিশেষ করে পুলিশ বাহিনীর অনিয়ম, দুর্নীতি, নৃশংসতার নগ্ন চিত উন্মোচিত হয়েছে। দেশের মানুষের জান-মালের নিরাপত্তা প্রদানের জন্য যে আইনশৃঙ্খলা বাহিনী, তারাই আজ জনগণের সামনে ত্রাস হিসেবে আবির্ভূত হয়েছে। জনগণের কাছে পুলিশ আজ এক মূর্তিমান আতংকের নাম। ক্রসফায়ারের নামে বিচারবহির্ভূত হত্যাকান্ড আজ বাণিজ্যে পরিণত হয়েছে। আর এইসবের মদদদাতা, গডফাদার হিসেবে সরকারি দলের লোকদের নাম পত্র পত্রিকায় প্রকাশিত হয়েছে। মেজর (অব:) সিনহার হত্যাকাণ্ডের পর একের পর এক পুলিশের নৃশংসতা এবং দূর্নীতির খবর প্রতিদিন গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। এই দৈত্যের হাত থেকে কেউই রক্ষা পাচ্ছে না। আমরা সকল বিচার বহির্ভূত হত্যাকান্ডের বিরুদ্ধে শুরু থেকেই বলে এসেছি। আমরা ক্রসফায়ারের নাম কোন ধরনের বিচার বহির্ভূত হত্যাকান্ড সমর্থন করি না। আমি এধরণের প্রত্যেকটি হত্যাকান্ডের সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Nam Nai
১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৯:৩৪

AL government is surviving on the power of the police and the bureaucrats. It is normal that the police and the bureaucrats will take advantage of such situation and work for their own interests.

অন্যান্য খবর