× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার

ধনাঢ্য ব্যক্তিদের জিম্মি করে স্ত্রীর সঙ্গে নগ্ন ছবি তোলে অর্থ আদায়

বাংলারজমিন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি | ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৭:৪১

স্ত্রী অন্তঃসত্ত্বা। কিন্তু থেমে নেই মানুষকে জিম্মি করে টাকা পয়সাসহ মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেয়া। পন্থা একটাই। বিভিন্ন কৌশলে মানুষকে আপন করে বিপদে সাহায্য সহযোগিতার আশ্বাস দেয়া। সাধারণ মানুষের মত আচরণ করলেও সুযোগ বুঝে আপ্যায়ণ বা সহযোগিতার কথা বলে ঘরে নিয়ে টাকা দাবি। দিতে অস্বীকৃতি জানালে প্রথমে দেশীয় অস্ত্র দিয়ে হামলা, পরে উলঙ্গ করে স্বীয় স্ত্রীর সাথে নগ্ন ছবি মোবাইলে ধারন করে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরালের ভয় লাগিয়ে টাকা আদায়।
অনুসন্ধানে এমন তথ্য বেরিয়ে আসে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার পশ্চিম দেওয়ান নগর গ্রামের রঙ্গিপাড়ার মুন্সি ফকির বাড়ির মৃত খয়রাতের ছেলে মোঃ ওসমান (৩৫) ও তার স্ত্রী মনু (৩২) এর বিরুদ্ধে। এক সময় রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করলেও বর্তমানে এ অপকর্ম করে দিনাতিপাত করছেন ঐ দম্পতি। সহযোগিতায় আছে আরো কয়েকজন।
তবে দীর্ঘদিন ধরে এভাবে জিম্মি করে টাকা আদায়ের ঘটনা ঘটলেও কোন ভুক্তভোগীই সমাজে লাঞ্চিত হওয়ার ভয়ে মুখ খোলেননি। সম্প্রতি হাটহাজারীর ক্ষুদ্র ব্যবসায়ী রাশেদ (২৮) ও আব্দুল হালিম (৩২) এই চক্রের ফাঁদে পড়ায় এই চক্রের মুখোশ উন্মোচিত হয়। গাঢাকা দেয় চক্রটি।
অনুসন্ধানে আরও জানা যায়, এই প্রতারক ওসমান এর বিরুদ্ধে হাটহাজারী মডেল থানায় চুরি, মাদক, মারামারি ও প্রতারণার কয়েকটি মামলা রয়েছে। এলাকার ধনাঢ্য ব্যক্তিদের জিম্মি করে ব্লেকমেইল ও প্রতারণা করা তার মূল পেশা।
এই প্রতারক নিয়ে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ আলম মানবজমিন কে বলেন, এ ধরনের অভিযোগ নিয়ে কেউ আমাকে জানায়নি। ঘটনা সত্য হলে অভিযুক্তদের আটক করে কঠোর শাস্তির ব্যবস্থা করব।
হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন মানবজমিন কে বলেন, ভাবাই যায়না হাটহাজারী পৌর এলাকায় এমন ঘটনা ঘটছে। আমি থানাকে এ ব্যাপারে অবহিত করব।
এদিকে অভিযুক্তের বাড়িতে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, ওসমানের বিভিন্ন অপকর্মের জন্য বাড়ি থেকে বিতারিত করা হয়েছে। পরিবারের সদস্যরা তার পরিচয় দিতেও লজ্জাবোধ করে। সে একেক সময় একেক এলাকায় ভাড়াঘর নিয়ে থাকে। তার বিরুদ্ধে কেউ প্রতিবাদ করতে চাইলে সে তাদেরকে বিভিন্নভাবে হয়রানি করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর