× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার

চিরনিদ্রায় এডভোকেট আনিসুর রহমান

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে | ১৪ আগস্ট ২০২০, শুক্রবার, ৮:৩৫

ময়মনসিংহ বিভাগের সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট আইনজীবী মো. আনিসুর রহমান খানের জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় নগরীর গুলকীবাড়ি কবরস্থানে তার লাশ দাফন করা হয়। নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে গতকাল বাদ জোহর জানাজার পূর্বে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদায় সালাম প্রদান করা হয়। এর পরপরই জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় তিনজন প্রতিমন্ত্রী, সংসদ সদস্যবৃন্দ, মসিক মেয়র, জনপ্রতিনিধি, সরকারি ও বেসরকারি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, পেশাজীবী, সাংস্কৃতিক সংগঠন, সাংবাদিকসহ নানা শ্রেণি-পেশার লোকজন অংশ নেন। এর আগে নগরীর জুবলীঘাটস্থ জেলা নাগরিক আন্দোলন অফিসের সামনে বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত তার মরদেহ রাখা হয়। সেখানে বিভিন্ন সংগঠনের পক্ষে কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এ সময় সংগঠনের পক্ষ থেকে শোক বই খোলা হয়। সেখানে শোক প্রতিক্রিয়া ব্যক্ত করেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
সকাল সাড়ে ১১টায় জেলা আইনজীবী সমিতিতে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বরেণ্য আইনজীবী, ময়মনসিংহ বিভাগ বাস্তবায়নে প্রধান পুরোধা, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ময়মনসিংহ বিভাগ উন্নয়ন পরিষদ পরিষদ, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. আনিসুর রহমান খান (৮৫) গত বুধবার বিকাল ৫টায় নিজ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি... রাজিউন।) মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ পুত্র ও এক কন্যা, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী ও ভক্ত রেখে গেছেন। তিনি  ময়মনসিংহ শহরের মনমোহন নিয়োগী রোড পণ্ডিত পাড়াস্থ ‘ফেরদৌস’ নামীয় বাড়িতে বসবাস করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর