× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার

শেষ মিনিটের গোলে ইতিহাস গড়ে সেমিতে লাইপজিগ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ আগস্ট ২০২০, শুক্রবার, ১০:৫৫

বৃহস্পতিবার রাতে ইতিহাস গড়েছে আরবি লাইপজিগ। পর্তুগালের লিসবনে অ্যাতলেতিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে উঠেছে জার্মান দলটি। শেষ চারে লাইপজিগ খেলবে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) বিপক্ষে।

গত চার বছরের মধ্যে মাত্র দ্বিতীয়বার ইউরোপ সেরার মঞ্চে খেলছে লাইপজিগ। এরই মধ্যে জায়গা করে নিল সেরা চারে। ফুটবল ক্লাব হিসেবে লাইপজিগের পথচলা মাত্র ১১ বছরের। ২০০৯ সালে যাত্রা শুরুর ৯ বছরের মাথায় পঞ্চম বিভাগ থেকে ২০১৬ সালে জার্মান বুন্দেসলিগায় নাম লেখায় দলটি। এই মৌসুমেই প্রথমবার চ্যাম্পিয়ন্স লীগের নকআউট পর্বে উঠেছে লাইপজিগ।

এক লেগের শেষ আটের লড়াইয়ে দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে লাইপজিগকে এগিয়ে নেন স্প্যানিশ মিডফিল্ডার দানি ওলমো। ৭১তম মিনিটে সফল স্পটকিক থেকে অ্যাতলেতিকো মাদ্রিদকে সমতায় ফেরান পর্তুগিজ ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স।
নির্ধারিত সময়ের দুই মিনিট আগে কপাল পোড়ে ডিয়েগো সিমিওনের দলের। যুক্তরাষ্ট্রের ফরোয়ার্ড টেইলর অ্যাডামস জয়সূচক গোল করলে বিদায় ঘণ্টা বাজে তিনবারের রানার্সআপদের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর