× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার

‘ছবি মুক্তির বিষয়টি শিল্পীর হাতে না’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৫ আগস্ট ২০২০, শনিবার, ৭:১৭

ঢালিউডের দাপুটে খলনায়ক মিশা সওদাগর। দীর্ঘ ছয় বছর পর আবারো টিভি নাটকে অভিনয় করেছেন। ছোট পর্দায় তিনি প্রথম অভিনয় করেন ধারাবাহিক নাটক ‘ললিতা’য় অতিথি চরিত্রে। এরপর ২০১৪ সালের দিকে তাকে দেখা যায় দ্বিতীয়বারের মতো মাহফুজ আহমেদ পরিচালিত ‘আমাদের ছোট নদী চলে বাঁকে বাঁকে’ ধারাবাহিক নাটকে। এবার তিনি আসছেন ‘আতর রাশি ও দুষ্টু বালিকারা’ শিরোনামের একটি ধারাবাহিক নাটক নিয়ে। আগামী ১৯শে আগস্ট থেকে প্রতি বুধ, বৃহস্পতি ও শুক্রবার রাত ৮টা ৩০ মিনিটে নাগরিক টেলিভিশনে প্রচার হবে নাটকটি। এটি রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তারিক মুহাম্মদ হাসান। এতে ‘ইনসাফ ভাই’ চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর।
টিভি নাটকে অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, আমার কাছে প্ল্যাটফরম মুখ্য বিষয় না। যদি গল্প ও চরিত্র ভালো লাগে যে কোনো মাধ্যমে আমি কাজ করতে রাজি আছি। আমি একজন আপাদমস্তক শিল্পী। শিল্পীর কাছে গল্প ও চরিত্র প্রাধান্য পায়। এই নাটকে আমি দর্শকদের জন্য অন্যরকম চমক নিয়ে আসছি। এই নাটকে আপনি শুটিং করেছেন কখন? মিশা বলেন, সপ্তাহ খানেক আগে নাটকটির শুটিং করেছি। করোনা পরিস্থিতির মধ্যেও শুটিং করার কারণ হলো এর গল্প ও চরিত্র। খুব সাবধানতা অবলম্বন করেই কাজ করেছি। টিভি নাটকের নিয়মিত শুটিং শুরু হলেও চলচ্চিত্রের শুটিংয়ে আপনাকে দেখা যাচ্ছে না কেন? তিনি বলেন, আমার কয়েকটি ছবির শুটিং বন্ধ আছে। নির্মাতারা যদি সঠিক নিরাপত্তা দিয়ে শুটিং করতে পারেন তাহলে আমারও আপত্তি নেই। আমি শিল্পী হয়ে তো কোনো নির্মাতাকে জোর দিতে পারি না শুটিংয়ের জন্য। যখন তারা চাইবেন মাঠে নামবো। করোনা পরিস্থিতি বলিউডে ডিজিটাল নানা মাধ্যমে চলচ্চিত্র মুক্তির প্রক্রিয়া চলছে। কিন্তু এদিক থেকে কি আমরা পিছিয়ে আছি? মিশা বলেন, ছবি মুক্তির বিষয়টি শিল্পীর হাতে না। কোন্‌ মাধ্যমে ছবি মুক্তি দেবে সেটি নির্ভর করে পরিচালক-প্রযোজকের ওপর। আমিও চাই আমাদের ভালো কিছু হোক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর