× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ অক্টোবর ২০২০, বুধবার
কলকাতা কথকতা

ভারতে সর্বপ্রথম, বাইচুং ভুটিয়ার নামে স্টেডিয়াম সিকিমে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ২৫ আগস্ট ২০২০, মঙ্গলবার, ৯:১৯

বাইচুং বললেন, আমি নিজেকে সম্মানিত বোধ করছি। একজন ফুটবলার এর আর কি পাওয়ার থাকতে পারে বলুন? বাইচুং ভুটিয়া এই কথা বলতেই পারেন। কারণ তিনি হচ্ছেন ভারতের প্রথম ফুটবলার যাঁর নামে আস্ত একটা স্টেডিয়াম হচ্ছে। সিকিমের তিনটিকাম থেকে পঁচিশ কিলোমিটার দূরে নামছির স্টেডিয়ামটি সংস্কারের পর নতুন নাম পাচ্ছে- বাইচুং ভুটিয়া স্টেডিয়াম। এই নামছিতেই ছেলেবেলা কেটেছে বাইচুংয়ের। সিকিম ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট মেনকা এথেন্সপার কথা অনুযায়ী সিকিমের মুখ্যমন্ত্রী প্রেমাং তামাং এর ব্যক্তিগত উদ্যোগেই স্টেডিয়ামটি হচ্ছে। ফুটবল প্রিয় মুখ্যমন্ত্রী নিজে দাঁড়িয়ে থেকে কাজের তদারকি করছেন। অনেক আগেই চোদ্দ মাসের প্রকল্পটি শেষ হয়ে যেত, করোনার কারণে কাজ একটু পিছিয়েছে।
এখন স্টেডিয়ামের কাজ শেষ হওয়ার পথে। পনেরো হাজার দর্শকের জন্যে সর্বাধুনিক গ্যালারি তৈরির কাজ হয়ে গেছে। কৃত্রিম টার্ফও তৈরি। ফ্লাড লাইট বসানোর শেষ পর্যায়ের কাজ চলছে। একটি তারকা খচিত ম্যাচ দিয়ে স্টেডিয়ামের উদ্বোধন হবে। সেদিন বাইচুংও অল্পসময়ের জন্যে মাঠে নামবেন। সিকিমি ভাষায় বাইচুং মানে ছোট ভাই। ছোট ভাইয়ের জন্যে ভালোবাসা উজাড় করে দিতে চায় সিকিম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর