× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ অক্টোবর ২০২০, বুধবার
কলকাতা কথকতা

সৌরভকে টানতে চাইছে বিজেপি, বাংলার মহারাজ নন কমিটাল

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ২৬ আগস্ট ২০২০, বুধবার, ১২:২৯

তৃণমূল কংগ্রেসের দেয়া স্কুলের জন্যে জমি সৌরভ গঙ্গোপাধ্যায় ফিরিয়ে দেয়ার পর বিজেপি যতই উৎসাহিত হোক, বাংলার মহারাজ কিন্তু রাজনীতিতে তার যোগ দেয়া নিয়ে এখনো নন কমিটাল। বরং, তাঁকে নিয়ে এই জল্পনা উপভোগ করছেন। বিজেপি’র চেষ্টায় অবশ্য ত্রুটি নেই। সৌরভের জন্মদিনে বিজেপি’র পর্যবেক্ষক অরবিন্দ মেনন তাঁকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন। সৌরভের দাদা স্নেহাশীষ করোনা আক্রান্ত হওয়ার সময় বিজেপি নেতারা তাঁর কুশল কামনা করেছেন। দু’হাজার চৌদ্দ সাল থেকে বিজেপি সৌরভকে তাদের দলে নেয়ার চেষ্টা করে আসছে। কখনো বরুণ গান্ধী, কখনো কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর অনুঘটক হয়েছেন। কিন্তু সৌরভ নিরুচ্চারই থেকেছেন।
রাজ্যে মমতা, কেন্দ্রে মোদি - উভয়পক্ষের সঙ্গে সুসম্পর্ক রেখে ব্যালেন্সের খেলা খেলছেন সৌরভ। মাস্টারস্ট্রোকটি দিয়েছেন কেন্দ্রের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপির এই চাণক্য ভারতীয় ক্রিকেট বোর্ডের রাজনীতিতে সৌরভকে সমর্থন করে তাঁকে বোর্ড সভাপতি ও ছেলে জয় শাহকে বোর্ড সচিব পদে বসিয়েছেন। অমিত শাহ’র চেষ্টা ছিল রাজ্যসভা থেকে জিতিয়ে এনে সৌরভকে ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদা দিয়ে ক্রীড়ামন্ত্রী করা এবং যথাসময়ে পশ্চিমবঙ্গে দলের প্রচারে সৌরভকে মুখ করা। কিন্তু সৌরভের আপাত নির্লিপ্ত  প্ল্যান  এ ভেস্তে দিয়েছে। এবার প্ল্যান  বি’র দিকে নজর শাহ এর। এই প্ল্যান বি হল সরাসরি সৌরভকে বাংলার নির্বাচনে বিজেপির মুখ করা। কিন্তু সৌরভ পিছলে পিছলে যাচ্ছেন। স্নায়ুর লড়াইতে কে জেতেন অমিত শাহ না সৌরভ সেটাই এখন দেখার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর