× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

ভারতে মালিকবিহীন কয়েককোটি টাকার জিনিস এয়ারপোর্টে, দাবিদার নেই

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা | ৩০ আগস্ট ২০২০, রবিবার, ৪:২৮

পয়লা জানুয়ারি থেকে এই অগাস্ট পর্যন্ত ভারতের বিভিন্ন এয়ারপোর্টে পরিত্যক্ত জিনিসের পাহাড় জমে গেছে। এই আটমাসে দেশের নানা বিমানবন্দরে মালিকবিহীন জিনিস সংগৃহীত হয়েছে চারহাজার ছশো উননব্বইটি যার মূল্য প্রায় কয়েক কোটি টাকা। এয়ারপোর্ট অথোরিটি অফ ইন্ডিয়া জানাচ্ছে যে সব জিনিস নষ্ট হয়ে যেতে পারে অর্থাৎ পেরিসেবল আইটেম সেগুলো বাহাত্তর ঘন্টা অপেক্ষা করে নষ্ট করে দেয়া হয়। অন্য জিনিসের ক্ষেত্রে নব্বই দিন অপেক্ষা করা হয়। তার মধ্যে কেউ বৈধ টিকিট নিয়ে জিনিসের দাবি জানালে পরীক্ষা করে সেই জিনিস তাঁকে ফিরিয়ে দেয়া হয়। নব্বই দিনের মধ্যে ক্লেইম না হলে সেই জিনিস নিলাম করে দেয়া হয়। যাত্রীরা এয়ারক্রাফট এ বা বোর্ডিং লাউঞ্জে প্রায়ই ফেলে যান মোবাইল, পাওয়ার ব্যাংক, ইয়ার ফোন, ট্রিমার, ট্রলি ব্যাগ, ওয়াই ফাই কানেক্টর, রিস্টওয়াচ, আংটি, থার্মোমিটার প্রভৃতি। কিন্তু এর বাইরেও অনেক কিছু ফেলে যান যাত্রীরা।
মাত্র গত শুক্রবার জয়পুর বিমানবন্দরে পাওয়া গেছে নরওয়ের বিখ্যাত সংস্থার তৈরি ওম্যান আন্ডারওয়্যার। কলকাতা বিমানবন্দরে মিলেছে চামড়ার সুদৃশ্য জ্যাকেট, কুর্তা এবং কসমেটিক্স এর সেট। ভুবনেশ্বর এয়ারপোর্টে পাওয়া গেছে দামি ব্রাইডাল শু। চেন্নাই বিমানবন্দরে গিটার, গুয়াহাটি বিমানবন্দরে সামরিক পোশাক, কম্পাস এবং সার্জিক্যাল এপ্রোন মিলেছে। লখনৌ এয়ারপোর্টে পাওয়া গেছে একজোড়া দামি বায়নোকুলার। এছাড়াও ওয়াইন এর বোতল, ওয়াইন ক্রেট, রাতপোশাক, সিগারেট তো সবসময়ই মেলে। কয়েক কোটির টাকার এই সম্পদ ক'দিন বাদেই নিলামে উঠবে বলে এয়ারপোর্ট অথোরিটি অফ ইন্ডিয়া জানিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর