× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ অক্টোবর ২০২০, বুধবার

কোনও দেশে যা হয়নি ভারতে তা হলো, একদিনে করোনা আক্রান্ত ৮০ হাজার

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা | ৩১ আগস্ট ২০২০, সোমবার, ৯:৪২

কোনও দেশে যা হয়নি ভারতে তাই হলো রোববার। একদিনে ৮০ হাজার ৯২ জন আক্রান্ত হলেন করোনায়। এদিন মৃতের সংখ্যা নশো সত্তর জন। ভারতে এ পর্যন্ত আক্রান্ত ছত্রিশ লক্ষ ষোলো হাজার সাতশ ত্রিশ জন। মোট মৃত চৌষট্টি হাজার পাঁচশো পঞ্চাশ জন। বিগত সপ্তাহে মনে করা হয়েছিল, ভারতে করোনার প্রকোপ সামান্য কমছে। আক্রান্তের হার ছিল ৪ দশমিক ৭ এবং মৃত্যুর হার ছিল ১ দশমিক ৭ শতাংশ। একসপ্তাহে আক্রান্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ১ ও মৃত্যুর হার ৪ দশমিক ৭ শতাংশ।

করোনা অতিমারি ছড়িয়ে যাওয়ার পর ভারতে একদিনে প্রথম পাঁচহাজার আক্রান্ত হয় সতের মে তারিখে। একদিনে দশ হাজার হয় ছয় জুন। এরপর দশ হাজার করে একদিনে আক্রান্ত বাড়তে থাকে সাতাশ জুন, চৌদ্দ জুলাই, উনিশ জুলাই, ছাব্বিশ জুলাই, ছয় আগস্ট ও উনিশ আগস্টে। ত্রিশ আগস্টে পৌঁছে সংখ্যাটি আশি হাজার ছাড়িয়ে গেল। এরমধ্যে শুরু হচ্ছে আনলক - ফোর। সংক্রমণ কতটা বাড়বে তাই নিয়ে চিন্তিত বিশেষজ্ঞরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Ahsanullah
৩১ আগস্ট ২০২০, সোমবার, ৭:৫৪

আর ও বারবে।

অন্যান্য খবর