× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ অক্টোবর ২০২০, বুধবার

কলকাতায় দুর্গা পুজোয় এবার কার্তিকরূপে সুশান্ত

ভারত

নিজস্ব সংবাদদাতা | ১৪ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৭:১২

গত ১৪ই জুন ছিল সেই কালো দিন। নিজের ঘরে আত্মঘাতী হয়েছিলেন বলিউডের তরুণ তুর্কি সুশান্ত সিং রাজপুত । অভিনেতার অকাল প্রয়াণ মেনে নিতে পারেননি তাঁর ভক্তরা। তাঁর রহস্য মৃত্যু নিয়ে তদন্ত চলার পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে তাঁর ছবি, সিনেমায় তাঁর অভিনীত অংশবিশেষ। মাস্ক থেকে পোস্টার, সারা দেশে যেন ছড়িয়ে গেছে সুশান্তের ছবি। পিছিয়ে নেই কলকাতাও। বাঙালির সবচেয়ে বড় জনপ্রিয় উৎসব দুর্গাপুজোতেও এবারের থিমে সুশান্ত সিং রাজপুত। প্রিয় অভিনেতাকে শ্রদ্ধা জানাতে এক অভিনব পন্থা গ্রহণ করল কলকাতার কেষ্টপুরের মাস্টারদা স্মৃতি সংঘ ক্লাব।
মাস্টারদা স্মৃতি সংঘ ক্লাবে মা দুর্গার ছেলে কার্তিকের আদল তৈরি হচ্ছে প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আদলে। কার্তিকের মুখমণ্ডল হুবহু সুশান্তের মুখের আদলে গড়ে তোলা হচ্ছে। ইতিমধ্যেই সেই কাজ শুরু করে দিয়েছেন মৃৎশিল্পীরা। কলকাতার বিশিষ্ট শিল্পী মানস রায়ের হাতের জাদুতে পুজো মণ্ডপে কার্তিক রূপে প্রতিভাত হবেন সুশান্ত। মানস নিজে সুশান্তের একজন বড় অনুরাগী। সুশান্ত নিজেও একজন শিল্পী ছিলেন। তাঁর অনেক কিছু দেবার ছিল এই বিনোদন ইন্ডাস্ট্রিকে, কিন্তু তার আগেই অভিনেতার জীবন চাকা স্তব্ধ হয়ে যায় । শিল্পী মানস রায় মনে করেন, একজন শিল্পীর জন্য এর থেকে বড় শ্রদ্ধাজ্ঞাপন হয়তো আর কিছু হয় না। যদি কার্তিকের ওপর কোনো ছবি তৈরী হতো তাহলে সুশান্তই একমাত্র সেই চরিত্র ফুটিয়ে তুলতে পারতো বলে মনে করেন তিনি। মাস্টারদা স্মৃতি সংঘ ক্লাবের পুজো এবছর ৫১ বছরে পা দেবে। এবার তাদের পুজোর থিম বা মূল আকর্ষণ হবে সুশান্ত রুপী কার্তিক। ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক শুভঙ্কর নাথ জানান, সুশান্ত সিং রাজপুতের চেহারা একেবারে বাঙালির কার্তিক ঠাকুরের সঙ্গে মিলে যায়। তার সেই উজ্জ্বল চোখ, ঢেউ খেলানো চুল, সুঠাম দেহ দেখে কার্তিক ঠাকুরের কথাই মনে পড়ে যায়। তাই কার্তিক ঠাকুরের বাহন ময়ূরের উপর তীর-ধনুক হাতে দারুণ মানাবে সুশান্তকে। শোনা যাচ্ছে, পুজো মণ্ডপে আসার জন্য ক্লাব কর্তৃপক্ষ বিহারে গিয়ে অভিনেতার পরিবারকেও আমন্ত্রণ জানিয়ে আসবে । করোনা আবহে এবার বেশিরভাগ পুজোয় তাদের বাজেটে কাটছাঁট করেছে। তাই, এবার শিল্পীদের দক্ষতার উপরেই মণ্ডপসজ্জা নির্ভর করবে। প্রত্যেকেই চাইছেন নতুন কিছু চমক রাখতে। তবে সুশান্তরুপী কার্তিক যে দর্শকদের দৃষ্টি আকর্ষণ করবে তা বলার অপেক্ষা রাখে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৮ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ৯:৪৬

He is killed. Murder. Riya is only media. To destroy his life. But there are many Bollywood giants behind it, behind Riya to made it successful. Bollywood talent less giants, who occupied all star position were afraid of his talent that they will become obsolete. Their cinema will flop in box office.

অন্যান্য খবর