× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ অক্টোবর ২০২০, বুধবার
কলকাতা কথকতা

‘মমতার মমতা’ প্রকল্পে কুড়ি টাকায় মাংস-ভাত দেয়া শুরু

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ১৭ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ৭:৫৫

রাজ্যের মুখ্যমন্ত্রীর নামে প্রকল্প- ‘মমতার মমতা’। এ প্রকল্পে দৈনিক ২৫০-৩০০ লোককে মধ্যাহ্নভোজ খাওয়ানোর ব্যবস্থা করলেন হাওড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর বাপি মান্না।

আগে আসলে আগে পাবেন ভিত্তিতে কুড়ি টাকায় মিলবে মুরগির মাংস ভাত। সঙ্গে ডাল। আর পনের টাকায় মিলবে ভাত, ডাল, সবজি আর ডিমের তরকারি। এই দুর্মূল্যের বাজারে সপ্তাহে সাতদিনই চালু থাকবে এই মমতার মমতা প্রকল্প।

ক্যারি ব্যাগে পার্সেল নিয়ে যাওয়ার সুবিধাও রাখা হচ্ছে বলে বাপি বাবু জানিয়েছেন। দশ টাকাতে মিলবে ভাত, ডাল, সবজি।
মহালয়ার দুপুরে যাত্রা শুরু হল ‘মমতার মমতা’। যারা খেলেন তারা জানাচ্ছেন, রান্না চমৎকার। পরিবেশনেও ত্রুটি নেই। বাপি বাবু বললেন, দিদি মমতাময়ী। সাধারণ মানুষের মুখে অন্ন জোগাতে তিনি সদাই তৎপর। তাই, এই প্রকল্পের নাম মমতার মমতা। কিন্তু ভর্তুকি তো মোটা অংকের।

প্রকল্পের সঙ্গে জড়িতরা বললেন, যিনি খান চিনি, তাকে জোগান চিন্তামণি। বেশ কয়েকজন ব্যবসায়ী সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তাই, এই মমতার মমতা। স্থানীয় বিজেপি বলছে, ভোটের পর মমতাহীন হবে এই প্রকল্প। মানুষকে গাছে তুলে মই এর আগেও কেড়েছে তৃণমূল। রাজনৈতিক কচকচানি যতই হোক, আমজনতা কিন্তু খুশি এই প্রকল্প নিয়ে। মাত্র কুড়ি টাকায় মাংস-ভাত পেয়েই খুশি জনতা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Nabin Kumar Mondal
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৭:৩৮

সিপিএম কে চাটতে খুব ভালো লাগছে ?

সৌম্যজ্যোতি ঘোষ
১৭ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ১০:৩৯

কলকাতায় এমন খবর নেই। না কাগজে না টিভিতে।

অন্যান্য খবর