× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ অক্টোবর ২০২০, বুধবার
রয়টার্সের রিপোর্ট

ভারতে আল কায়েদা সংশ্লিষ্ট ৯ জঙ্গীকে গ্রেপ্তার দাবি এনআইএ’র

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার, ৩:৫১

রাজধানী নয়া দিল্লি সহ বেশ কিছু স্থানে সন্ত্রাসী হামলার পরিকল্পনা করার দায়ে আল কায়েদার ৯ জঙ্গীকে গ্রেপ্তারের দাবি করেছে ভারতের ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)। এই এজেন্সি এক বিবৃতিতে বলেছে, ভারতের গুরুত্বপূর্ণ স্থাপনায় সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনা করছিল এই গ্রুপটি। তাদের উদ্দেশ্য ছিল নিরপরাধ মানুষকে হত্যা করা এবং মনে ছিল সন্ত্রাসী হামলার বাসনা। গ্রেপ্তার করা এসব ব্যক্তি বিভিন্ন স্থানে হামলা চালানোর জন্য উদ্বুদ্ধ ছিল। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এনআইএ বলেছে, এর মধ্যে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে পশ্চিমবঙ্গ থেকে। তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে দক্ষিণের কেরালা থেকে। তারা পাকিস্তান মদতপুষ্ট আল কায়েদার মডুলের সঙ্গে যুক্ত বলে দাবি করা হয়েছে।
তবে এমন অভিযোগের তাৎক্ষণিক কোনো উত্তর দেননি পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র। উল্লেখ্য, বেশির ভাগ ক্ষেত্রে এমন জঙ্গীদের ‘ম্যাটেরিয়াল সাপোর্ট’ দেয়ার অভিযোগ প্রত্যাখ্যান করে পাকিস্তান। রয়টার্স আরো লিখেছে, মুসলিম সংখ্যাগরিষ্ঠ কাশ্মীর ও অন্যান্য স্থানে জঙ্গীদের বিরুদ্ধে অভিযান জোরালো করেছে ভারত। গত বছর কাশ্মীরে আল কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট গ্রুপের এক নেতাকে হত্যা করে ভারতীয় বাহিনী। এ নিয়ে বিরোধপূর্ণ ওই অঞ্চলে বিক্ষোভ দেখা দেয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর