× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

বিমানে বন্দুক ফেলে আসায় বৃটিশ পররাষ্ট্রমন্ত্রীর দেহরক্ষী বরখাস্ত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার, ৭:৫২

বিমানে গুলিভর্তি বন্দুক ফেলে আসার দায়ে বরখাস্ত হয়েছেন বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাবের সুরক্ষা নিশ্চিতে নিয়োজিত এক নিরাপত্তাকর্মী। গণমাধ্যমে বন্দুক ফেলে আসার খবরটি প্রকাশ হওয়ার পর ওই কর্মীকে বরখাস্ত করা হয়। শনিবার এমনটা জানিয়েছে লন্ডন পুলিশ বাহিনী। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
খবরে বলা হয়, এ নিয়ে একইরকম ভুলের কারণে চলতি বছর দুই জন বৃটিশ পুলিশকর্মী বরখাস্ত হলেন। এর আগে ফেব্রুয়ারিতে সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুনের এক দেহরক্ষী নিজের আগ্নেয়াস্ত্র ও ক্যামেরুনের পাসপোর্ট এক বিমানের টয়লেটে ফেলে এসেছিলেন। এর দায়ে তাকে বরখাস্ত করা হয়।
বৃটেনের সান পত্রিকার এক প্রতিবেদন অনুসারে, লন্ডনের হিথ্রো বিমানবন্দরের কর্মকর্তারা শুক্রবার ইউনাইটের এয়ারলাইনসের একটি বিমানে আধা-স্বয়ংক্রিয় গ্লক ১৯ পিস্তল খুঁজে পায়। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গে এক বৈঠক শেষে, এর আগের রাতে ওই বিমানে করে লন্ডনে ফিরেছিলেন রাব।
লন্ডনের মেট্রোপলিটান পুলিশ এক বিবৃতিতে জানায়, আমরা ১৮ই সেপ্টেম্বর একটি ফ্লাইটে ঘটে যাওয়া ঘটনা সম্পর্কে অবহিত।
আমরা ব্যাপারটি অতীব গুরুত্বের সঙ্গে দেখছি। এই ঘটনার সঙ্গে জড়িত কর্মীকে দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ও পুরো ঘটনাটি নিয়ে একটি আভ্যন্তরীণ তদন্ত চালু করা হয়েছে।
সান জানায়, ওই দেহরক্ষী বিমানের ভেতর নিজের পাসপোর্ট বের করার সময় পিস্তলটি নিজের হোলস্টার থেকে খুলে রেখেছিলেন। এরপর সেটি সেখানেই রেখে চলে আসেন। তবে রয়টার্স এ বিষয়ে জানতে চাইলে, এক পুলিশকর্মী সানের প্রতিবেদনটির সত্যতা নিশ্চিত করতে অস্বীকৃতি জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর