× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ অক্টোবর ২০২০, রবিবার

ট্রাম্পের ঠিকানায় পাঠানো চিঠিতে মিললো বিষ!

অনলাইন

অনলাইন ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ১০:৪৫

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামে পাঠানো একটি চিঠিতে রাইসিন নামক এক মারাত্মক বিষাক্ত পদার্থ পাওয়া গেছে। শনিবার কর্মকর্তাদের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমে এমনটি বলা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বরাত দিয়ে সিএনএন’র প্রতিবেদনে বলা হয়েছে, এই সপ্তাহের শুরুতে হোয়াইট হাউজে পৌঁছানোর আগেই সেই চিঠি জব্দ করা হয়েছে।

জানা গেছে, হোয়াইট হাউজের ঠিকানায় পাঠানোর যে কোন চিঠি সেখানে পৌঁছে দেয়ার আগেই পরীক্ষা নিরীক্ষার একটি আলাদা কার্যালয় রয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন সেখানেই বিষয়টি ধরা পরে।


বিবিসির এক খবরে বলা হয়, খামের ভেতরে চিঠিতে রাইসিন নামক যে মারাত্বক বিষটি পাওয়া গেছে সেটি ক্যাস্টর অয়েলের বীজ থেকে তৈরি হয়। এটি কোনোভাবে খেয়ে ফেললে, নিশ্বাসের সাথে অথবা ইনজেকশনের মাধ্যমে শরীরে প্রবেশ করলে মাথা ঘোরা, বমি শুরু হয়। এরপর শরীরের অঙ্গপ্রত্যঙ্গ বিকল হতে থাকে। রাইসিনের বিষক্রিয়া প্রতিরোধে কোন প্রতিষেধক নেই। এটি শরীরে প্রবেশ করলে ৩৬ থেকে ৭২ ঘণ্টার মধ্যে একজন মানুষের মৃত্যু ঘটে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Akash Roy Chowhu
২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ১১:৪৩

Donal Trump is a mental. He is unfit president

Kazi
১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার, ৯:৫৬

Complaints unbelievable. He might engage someone to send letter.

অন্যান্য খবর