× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ অক্টোবর ২০২০, রবিবার

কুকুর অপসারণের বানোয়াট ছবি ছড়ালে ডিজিটাল আইনে মামলা: ডিএসসিসি

অনলাইন

অনলাইন ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ১১:৩৬

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া বেওয়ারিশ কুকুর অপসারণের ছবিগুলো বানোয়াট এবং সিটি করপোরেশনের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। শনিবার ডিএসসিসি থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়। যারা এসব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়ের করা হবে।
বিবৃতিতে বলা হয়, রাজধানী থেকে বেওয়ারিশ কুকুর অপসারণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশকিছু বিভ্রান্তিকর ও বানোয়াট ছবি ঘুরে বেড়াচ্ছে। প্রচারিত ছবিগুলোর মধ্যে দেখা যায়, কোনো ছবিতে কুকুরকে বধ করে গাড়িতে তোলা হচ্ছে, কোনো ছবিতে অনেকগুলো কুকুরকে মেরে নর্দমার পাশে ফেলে রাখা হয়েছে, আবার কিছু কুকুরকে নিস্তেজ করে খোলা ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছে। প্রচারিত ছবিগুলো সম্পূর্ণরূপে বানোয়াট ও বিকৃত। এ ধরনের ছবি প্রচার থেকে বিরত থাকার জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে অনুরোধ করা যাচ্ছে। ডিএসসিসি কোনো
বেওয়ারিশ কুকুরকে হত্যা করেনি বা করছেও না। তাই মিথ্যা, বানোয়াট ও বিকৃত ছবি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার করে কোনো ব্যক্তি, গোষ্ঠী বা সংঘবদ্ধ চক্র ডিএসসিসির ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতায় লিপ্ত রয়েছে বলে প্রতীয়মান হয়।
এ ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হতে অনুরোধ করেছে ডিএসসিসি। অন্যথায় আইনি ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয়া হয়েছে।
বিবৃতিতে বলা হয়, এই অপতৎপরতায় যারা লিপ্ত রয়েছেন, তাদের আমরা স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই যে, এই অপতৎপরতা অব্যাহত রাখা হলে ডিএসসিসি ডিজিটাল নিরাপত্তা আইন- ২০১৮ এর মাধ্যমে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
affif
২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ৩:৪১

City corporation took corrective steps in getting rid of the stray dogs. If the so called animal lovers do not like it and prefer to protest through writing on the wall or go for other means, we urge them to take these animals into their bedrooms and keep them there and sleep with them. We majority of citizens support the city corporation’s long pended intitiative.

Md. Muidul Islam
২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ৩:২৭

কুকুর প্রেমীদের বাসায় রাস্তার বেওয়ারীশ কুকুরগুলোকে ধরে ধরে ঢুুকিয়ে দেয়া হোক। যে ভাবেই হোক রাস্তার কুকুর সরাতে হবে। এই শহর কি কুকুরের শহর? প্রতিদিন প্রত্রিকায় শহরে কুকুর কামড়ানো রোগীর সংখ্যা বাড়ছে। এইসব কুকুর প্রেমীদের মানুষের প্রতি ভালোবাসা নেই। তাদের সব প্রেম জেগে উঠেছে কুকুরের জন্য। সিটি কর্পোরেশনের কুকুর অপসারনের উদ্যোগ সঠিক এবং অনেক আগেই নেয়া উচিৎ ছিল।

Md. Muidul Islam
২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ৩:২৫

কুকুর প্রেমীদের বাসায় রাস্তার বেওয়ারীশ কুকুরগুলোকে ধরে ধরে ঢুুকিয়ে দেয়া হোক। যে ভাবেই হোক রাস্তার কুকুর সরাতে হবে। এই শহর কি কুকুরের শহর? প্রতিদিন প্রত্রিকায় শহরে কুকুর কামড়ানো রোগীর সংখ্যা বাড়ছে। এইসব কুকুর প্রেমীদের মানুষের প্রতি ভালোবাসা নেই। তাদের সব প্রেম জেগে উঠেছে কুকুরের জন্য।

Md. Harun al-Rashid
২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ২:০৩

অবৈধ বা কর ফাঁকির বিলবোর্ডে আর্থিকমূল্য বিবেচনায় না নিয়ে ধ্বৎশ করা সম্পদ অপচয়ের আইনানূগ নির্দয় যজ্ঞ কিনা জানিনা তবে বেওয়ারিশ শারমেয় নিধন নিষ্ঠুর ও প্রকৃতি বিরোধী। আল্লাহর দুনিয়ায় ওদেরও ভাগ আছে। তার প্রথম প্রকাশ ওদের প্রতি দয়া করা। নির্বিচারে নিধন নয়। ওদের নিয়ন্ত্রনে কার্যকর পথ বের করুন। ভাগাড়ের উছ্বিষ্ট থেকে ওদের বঞ্চিত করা হলে ঐ ভাগাড় আমাদের বিপদের কারন হতে পারে।

affif
২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ১:২৬

City corporation took corrective steps in getting rid of the stray dogs. If the so called animal lovers do not like it and prefer to protest through writing on the wall or go for other means, we urge them to take these animals into their bedrooms and keep them there and sleep with them. We majority of citizens support the city corporation’s long pended intitiative.

Kazi
২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ১২:১৬

Those who are engaged in removal of stray dogs how do they remove mayor don't see it. So, why does he challenge the videos without taking action against offenders, his employees. These videos are not against him, it information to him what's going on.

অন্যান্য খবর