× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ অক্টোবর ২০২০, বুধবার
কলকাতা কথকতা

একহাজার ট্রাক, ২৫ হাজার টন পিয়াজ, ঝাঁঝ অটুট আছে তো!

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ১১:৫৫

শনিবার থেকে ট্রাক বাহনে পিয়াজের বাংলাদেশ যাত্রা শুরু হল। পেট্রাপোল ও মালদহের মাহাদিপুর ল্যান্ডপোর্ট থেকে মোট এক হাজারটি ট্রাক পঁচিশ হাজার টন পিয়াজ নিয়ে বাংলাদেশে গেছে। ১৪ই সেপ্টেম্বর ভারত সরকার পিয়াজের রপ্তানি বন্ধ করার পর ট্রাকগুলো টন টন পিয়াজ নিয়ে দাঁড়িয়েছিল এই ল্যান্ডপোর্টগুলোতে। রপ্তানিকারকদের আশংকা, এতদিন প্যাকেটবন্দী থাকায় পিয়াজ তার গুণগত মান হারিয়েছে কিনা!
রপ্তানিকারক অশোক মন্ডলের কথা অনুযায়ী, পিয়াজের ঝাঁঝ বস্তাবন্দী হওয়ার পর সাতদিন অটুট থাকে। তারপরই তাতে পচন ধরে। ল্যান্ডপোর্টে পড়ে থাকার পর এই পিয়াজের কি অবস্থা তা প্যাকেট না খোলা পর্যন্ত বোঝা যাবে না বলে অশোক বাবুর অনুমান। এই কারণেই ১৪ই  সেপ্টেম্বরের পরপরই ওয়েস্টবেঙ্গল এক্সপোর্টার্স কোঅর্ডিনেশন কমিটির সচিব উজ্জ্বল সাহা ফরেন ট্রেড অথোরিটিকে লিখেছিলেন, সীমান্তে মজুত এই পচনশীল পিয়াজ রপ্তানির জন্য।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর