× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ অক্টোবর ২০২০, রবিবার

ওয়াইডব্লিউসিএ স্কুলের অভিভাবকদের সড়ক অবরোধ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ৬:৩৭

স্কুলের টিউশন ফি অর্ধেক কমানোর দাবিতে রাজধানীর গ্রীণ রোডের ওয়াইডব্লিউসিএ স্কুলের অভিভাবকরা রবিবার সড়ক অবরোধ ও প্রতিবাদ সমাবেশ করেছে। স্কুলের সামনে গ্রিন রোডে সকাল ১১ টায় অভিভাবকরা মিছিল করেন।
এর আগে টিউশন ফি ৫০ ভাগ কমানোর দাবিতে গত ১২ জুলাই স্কুলের অধ্যক্ষ অনুভূতি সিনহার কাছে স্মারকলিপি দিয়েছিলেন।
২৬ আগস্ট স্কুলে অভিভাবকরা মানববন্ধন কর্মসূচি পালন করে।৩ সেপ্টেম্বর স্কুলের সামনে গ্রিন রোডে শতাধিক অভিভাবক জড়ো হয়ে বিক্ষোভ মিছিল করেন।
রবিবার সকাল ১১ টায় শতাধিক অভিভাবক গ্রিন রোডে বিক্ষোভ মিছিল বের করে। এক পর্যায়ে সেন্ট্রাল হাসপাতালের কাছে গ্রিন রোড অবরোধ করে। অভিভাবকরা সেখানে সমাবেশ করে বক্তব্য দেন।
সমাবেশে অভিভাবকরা দাবি করেন, করোনার মহামারিতে দেশের অন্যান্য মানুষের মত তারাও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের অনেকেই চাকরি হারিয়েছেন। কারো মাসিক বেতন অর্ধেক পাচ্ছেন। আবার কারও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে চরম দুর্বিষহের মধ্যে দিন কাটাতে হচ্ছে।
এর মধ্যে বাড়ি ভাড়া দিতে না পেরে অনেক অভিভাবক বাসা ছেড়ে দিয়ে তাদের সন্তান নিয়ে গ্রামের বাড়িতে চলে গেছেন। এ অবস্থায় স্কুলের বেতন ৫০ ভাগ কমিয়ে আনতে স্কুল কর্তৃপক্ষের মানবিক দৃষ্টি দেওয়ার অনুরোধ করেন।
সমাবেশে শেষে অভিভাবকদের একটি প্রতিনিধি দল স্কুলের অধ্যক্ষ, প্রধান শিক্ষিকা ও অন্যান্য শিক্ষকবৃন্দের সঙ্গে দেখা করেন। শিক্ষকদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে অভিভাবকবৃন্দ স্কুলের মাসিক বেতন কমানোর পক্ষে নানা ধরনের যুক্তি তুলে ধরেন। স্কুলের অধ্যক্ষ অনুভূতি সিনহা অভিভাবকদের দাবিগুলো নিয়ে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করার আশ্বাস দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর