× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ অক্টোবর ২০২০, বুধবার

আফগান বাহিনীর বিমান হামলায় ৩০ তালেবান নিহত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ৭:৫৮

আফগানিস্তানে সরকারি বাহিনীর বিমান হামলায় ৩০ জনের বেশি তালেবান সদস্য নিহত হয়েছে। দেশটির সরকারের বরাত দিয়ে এ খবর দিয়েছে ডয়েচে ভেলে। শনিবার আফগানিস্তানের উত্তর-পূর্বাঞ্চলে তালেবানের বেশ কয়েকটি অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়। উভয় পক্ষের মধ্যে যখন শান্তি আলোচনা চলছে তখনই এই বিমান হামলার ঘটনা ঘটলো।
আফগান কর্মকর্তারা জানিয়েছেন, একাধিক বিমান হামলায় ৩০ জনেরও বেশি তালেবান সদস্য নিহত হয়েছে। দুই পক্ষের মধ্যে বহু প্রতীক্ষিত শান্তি আলোচনা চলছে। এতে আফগান পক্ষের নেতৃত্ব দিচ্ছে দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানি। এই আলোচনা চলাকালীনই ইসলামপন্থী দলটির ওপর হামলা চালানো হলো।
কুন্দুজ প্রদেশের খান আবাদ জেলায় তালেবান ঘাঁটি লক্ষ্য করে এ হামলা চালানো হয়। এ নিয়ে একটি টুইট করেছে আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, তালেবান জঙ্গিরা আফগান বাহিনীকে আক্রমণ করলে তার জবাব দিতে এ বিমান হামলা চালানো হয়। এতে ক্বারি আব্দুল রাজেক ও মাওলাবি আব্বাস নামের দুই কমান্ডার নিহত হয়েছে বলে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।
এদিকে আফগান বাহিনীর হামলা নিয়ে পাল্টা বিবৃতি দিয়েছে তালেবানও। এতে সংগঠনটি দাবি করেছে, আফগান হামলায় অন্তত ২৩ বেসামরিক মানুষ নিহত হয়েছে। অপরদিকে আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রিপোর্ট বলছে কোনো বেসামরিক নাগরিক ও আফগান বাহিনীর কোনো সদস্যই হতাহত হননি। তবে প্রত্যক্ষ্যদর্শীর বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বিমান হামলায় অন্তত ১২ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এ নিয়ে তদন্ত হবে বলে ঘোষণা দিয়েছে আফগান কর্তৃপক্ষ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
samsulislam
২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ৯:১১

আরে হামলা চালানো হউক।

monjur
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৩:১৯

"ইসলামপন্থী দলটির " So you admitted terrorism other name is Islam.

অন্যান্য খবর