× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ অক্টোবর ২০২০, বুধবার

করোনায় শনাক্ত সাড়ে ৩ লাখ ছুঁই ছুঁই

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৯:৩৬

গত ২৪ ঘণ্টায়  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৯৩৯ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৪৪ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৯১৬ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৯ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৫৬ হাজার ৫৬৫ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, ৯৭টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৭৮৭টি এবং পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৫৯১টি। এখন পর্যন্ত ১৮ লাখ ২১ হাজার ২৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় ১৩ দশমিক ৩২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৯ দশমিক ১৬ শতাংশ শনাক্ত হয়েছেন।
শনাক্ত বিবেচনায় ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৭৩ দশমিক ৫৩ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪২ শতাংশ। একদিনে মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ৯ জন নারী। এ পর্যন্ত পুরুষ ৩ হাজার ৮৪৬ জন এবং নারী মারা গেছেন ১ হাজার ৯৩ জন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উপরে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন এবং রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগে ১ জন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ২৪ জন এবং বাসায় ২ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৩৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৭৩৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৫৩১ জন। এ পর্যন্ত ছাড়া পেয়েছেন ৬২ হাজার ২২৮ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭৮ হাজার ৯৬৪ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার ২০৪ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ১ হাজার ৩২১ জন। এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৪৮০ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ২৩ হাজার ৭১৮ জনকে। এখন কোয়ারেন্টিনে আছেন ৪৭ হাজার ২৩৮ জন। ২৪ ঘণ্টায় করোনা  সংক্রান্ত ফোনকল এসেছে ৪১ হাজার ৯০৫টি এবং এ পর্যন্ত  ফোনকল সংখ্যা ২ কোটি ৭ লাখ ৬১ হাজার ৭৭২টি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর