× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ অক্টোবর ২০২০, রবিবার

বাজার বাড়াতে মেঘনা পেট্রোলিয়ামের সঙ্গে চুক্তি জেএমআই’র

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ১১:১৫

এলপিজি রিফিলিং স্টেশন সম্প্রসারণের লক্ষ্যে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) অঙ্গপ্রতিষ্ঠান মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের সঙ্গে কাজ করবে জেএমআই এলপিজি লিমিটেড। শনিবার মতিঝিলে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ঢাকা অফিস ‘মেঘনা ভবনে’ আয়োজিত অনুষ্ঠানে এক চুক্তি সই হয়। চুক্তির আওতায় জেএমআই ইন্ডাস্ট্রিয়াল গ্যাস লিমিটেড এখন থেকে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের নিবন্ধিত ফিলিং স্টেশনে এলপিজি পাম্প স্থাপন ও অটোগ্যাস সরবরাহ করবে।

জেএমআই ইন্ডাস্ট্রিয়াল গ্যাস লিমিটেড-এর পক্ষে জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রাজ্জাক (সিআইপি) এবং মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড এর পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মীর সাইফুল্লাহ্-আল-খালেদ চুক্তি স্বাক্ষর করেন। এ সময় উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেএমআই গ্রুপ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রাজ্জাক বলেন, আমাদের লক্ষ্য পরিবেশ রক্ষা করে সুন্দর ও স্বচ্ছভাবে ব্যবসা করা। এজন্য পরিবেশবান্ধব জ্বালানি এলপিজির ব্যবসায় আমাদের শ্রেষ্ঠত্ব বজায় রেখে সততার সাথে ব্যবসা করতে চাই।

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর সাইফুল্লাহ্-আল-খালেদ বলেন, অটোগ্যাস বা লিকুইফাইড পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) ইতিমধ্যেই বিশ্বজুড়ে পরিবেশবান্ধব জ্বালানি হিসেবে অত্যন্ত জনপ্রিয়। এ চুক্তির মাধ্যমে জেএমআই ইন্ডাস্ট্রিয়াল গ্যাস লিমিটেড সারা দেশের যানবাহনে ব্যবহারের জন্য পরিবেশবান্ধব জ্বালানি অটোএলপিজি দ্রুত প্রবেশের বিষয়টি নিশ্চিত করতে পারবে।

তিনি আরো জানান, বর্তমানে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ৮২৯টি ফিলিং স্টেশন রয়েছে। এ চুক্তি অনুসারে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড ও বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন উভয় প্রতিষ্ঠান প্রতি লিটার এলপিজিতে ০.৫০ টাকা করে রয়্যালটি পাবে, যা জেএমআই ইন্ডাস্ট্রিয়াল গ্যাস কোম্পানি তাদের প্রতিষ্ঠিত অটোএলপিজি পাম্পের মাধ্যমে বিক্রি করবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর