× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ অক্টোবর ২০২০, রবিবার

দুর্ঘটনা এড়াতে বন্ধ ঘোষণা করা হয়েছে গোয়াইনঘাটের রাতারগুল ওয়াচ টাওয়ার

অনলাইন

গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি | ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ১১:২৩

সিলেটের গোয়াইনঘাটের রাতারগুল সোয়াম ফরেষ্টের পর্যটকদের জন্য তৈরী ওয়াচ টাওয়ার বন্ধ ঘোষণা করা হয়েছে। ২০১৩-১৪ অর্থ বছরে দৃষ্টিনন্দন এ টাওয়ার স্থাপন করে বনবিভাগ। টাওয়ারে উঠে পুরো রাতারগুল সোয়াম ফরেষ্টের সৌন্দর্য্য উপভোগ করতেন এখানে ঘুরতে আসা পর্যটক দর্শনার্থীরা। শুরু থেকেই কারিগরি ত্রুটি থাকায় বনবিভাগের এ টাওয়ার ঝুকিপূর্নভাবে ব্যবহৃত হয়ে আসছিলো। সৌন্দর্য্য অবলোকনে টাওয়ারে উপরে পর্যটকরা ওঠার পর টাওয়ারটিতে কাপাকাপি শুরু হয়। ফলে শুর হতেই টাওয়ারটি ঝুকিপূর্নভাবেই পর্যটক সেবা চালু ছিলো। সম্প্রতি এই টাওয়ারে পর্যটকরা ওঠার পর তা আরও ঝুকিপূর্ণ ও পর্যটক পদভারে ভেঙ্গে পড়ার উপক্রম হলে রোববার দুপুর থেকে পর্যটক ওঠানামার ফটকে তালা ঝুলিয়ে তা বন্ধ ঘোষণা করে স্থানীয় বনবিভাগ। এ ব্যাপারে কথা হলে সারী রেঞ্জের রেঞ্জার সাদ উদ্দিন জানান, রাতারগুল সোয়াম ফরেষ্টে পর্যটকদের জন্য তৈরী টাওয়ারটি বন্ধ ঘোষণা করা হয়েছে।
ব্যবহার ঝুকিপূর্ন হওয়াতে রোববার দুপুর থেকে আমরা টাওয়ারটিতে সম্পূর্ণরুপে পর্যটক ওঠানামা বন্ধ করে দেই। এ বিষয়ে প্রকৌশলীরা আসবেন এবং তাদের দেয়া সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। গোয়াইনঘাটের উপজেলা নির্বার্হী অফিসার মো. নাজমুস সাকিব বলেন,বিষয়টি জেনেছি এবং এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নিতে আমি বনবিভাগের সাথে যোগাযোগ করছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মাওলানা তাজ উদ্দিন ত
২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ১০:৪২

ব্যবহার যোগ্য করে অনাতি বিলম্বে খুলে দিবার আব্দার রহিল কর্তৃপক্ষের নিকট।

Khokon
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ১০:৪৪

৭/৮ বছরেই ভেঙ্গে পড়ার সময় হোয়েছে তাহলে কত টাকার বাজেট ছিল এবং কত বছরের গ্যারান্টি দিয়েছিল engineer তার একটা তদন্ত হোক দুদক দ্বারা এটাই এক মাত্র ভরসা।

Mohammad hossain
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ১২:০৭

durniti.

অন্যান্য খবর