× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার
শনাক্ত সাড়ে ৩ লাখ ছাড়ালো

২৪ ঘণ্টায় করোনায় আরো ৪০ জনের মৃত্যু, শনাক্ত ১৭০৫

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৩:২১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৪০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ১৭০৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৯৭৯ জনে। মোট শনাক্ত ৩ লাখ ৫০ হাজার ৬২১ জনে দাঁড়িয়েছে। শনাক্তের ১৯৮ দিনের (৬ মাস ১৮ দিন) মাথায় শনাক্তের এই সংখ্যা দাঁড়ালো। দেশে করোনার রোগী প্রথম শনাক্ত হয় গত ৮ই মার্চ এবং প্রথম মৃত্যু হয় ১৮ই মার্চ। ২৪ ঘণ্টায় ২ হাজার ১৫২জন এবং এখন পর্যন্ত ২ লাখ ৫৮ হাজার ৭১৭ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে।

এতে আরো জানানো হয়, ৯৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯৬৭ টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৮ লাখ ৩৪ হাজার ৩২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৬শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৩ দশমিক ৭৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪২শতাংশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর